১০৮টি পুরসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস৷

দেশের সময় ওয়েবডেস্কঃ শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), সুব্রত বক্সীর উপস্থিতিতে এই তালিকা ঘোষণা করা হয়। বাকি পুরসভা নির্বাচনের প্রার্থী তালিকায় চমক আনল শাসকদল। তালিকায় নেই একজনও বিধায়ক। এ প্রসঙ্গে মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ”নতুনদের সুযোগ দেওয়া হয়েছে এবারের পুরসভা নির্বাচনে। নবীন-প্রবীনের সম্বন্বয়ে তালিকা তৈরি করা হয়েছে। কোনও বিধায়ক নেই প্রার্থী তালিকায়। একই পরিবারের একাধিক ব্যক্তিকেও সুযোগ দেওয়া হয়নি।” পাশাপাশি তাঁর সংযোজন, ”সকলকে তো সুযোগ দেওয়া যায় না। সকলে ফার্স্ট বয় হতে পারে না।” দলীয় কোন্দল যাতে কোনওভাবে না হয়, তাঁর জন্য পার্থর সাফ বার্তা, যারা এবারে টিকিট পেলেন না, তাঁরা সকলেই দলে রয়েছেন। দলের জন্য কাজ করবেন। পরবর্তীতে আবারও সুযোগ আসবে। নীচে রইল বনগাঁ পুরসভার তৃণমূল প্রার্থীদের পূর্ণ তালিকা

উল্লেখ্য, রাজ্যে ১০৮টি পুরসভায় ভোট আগামী ২৭ ফেব্রুয়ারি। বৃহস্পতিবার নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই জারি হয়েছে আদর্শ আচরণবিধি। ২৭ ফেব্রুয়ারি সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ৯ ফেব্রুয়ারি মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১২ ফেব্রুয়ারি।

এই ১০৮টির মধ্যে আলিপুরদুয়ার জেলায় দুই পুরসভা, বাঁকুড়ার তিন পুরসভা, বীরভূমের পাঁচটি পুরসভা, পূর্ব বর্ধমানের ছয় পুরসভা, কোচবিহারের ছয় পুরসভা, দক্ষিণ দিনাজপুরে দুটি পুরসভা, দার্জিলিং পুরসভা, হুগলির ১২ পুরসভা, হাওড়ার উলুবেড়িয়া পুরসভা, ঝাড়গ্রাম পুরসভা, জলপাইগুড়ির তিন পুরসভা, মালদার ইংলিশ বাজার এবং ওল্ড মালদা পুরসভা, মুর্শিদাবাদে সাত পুরসভা সহ অন্যান্য জেলার বকেয়া পুরসভাগুলির নির্বাচন সম্পন্ন হবে।

তবে ভোট গণনার দিন এখনও চূড়ান্ত হয়নি। ৮ মার্চের মধ্যে পুরভোট সংক্রান্ত সমস্ত প্রক্রিয়া মিটিয়ে ফেলা হবে। এদিন জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন কমিশনার। এরপরেই ভোট গণনার দিন চূড়ান্ত করা হবে বলে জানা গিয়েছে। রাজ্যে করোনা গ্রাফ বর্তমানে অনেকটাই স্বস্তিদায়ক। ফলে পুরভোটের প্রচার সংক্রান্ত কিছুটা বিধিনিষেধ শিথিল করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে নির্বাচন কমিশন। বর্তমানে ভোটগ্রহণের ৭২ ঘণ্টা আগে প্রচার শেষ করতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু, এই সময়সীমা কমানো হতে পারে বলে জানা যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here