TMC: জ্যোতিপ্রিয়র গ্রেফতারির প্রতিবাদে বনগাঁ- মধ্যমগ্রামে মিছিল তৃণমূলের, চোরকে ছাড়ানোর দাবিতে আন্দোলন বললেন বিজেপি নেতা দেবদাস: দেখুন ভিডিও

0
406

দেশের সময় , উত্তর ২৪ পরগনা: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আন্দোলন থেকে নজর ঘোরানোই টার্গেট! সেই কারণেই পুজোর মধ্যে ইডি, সিবিআই দিয়ে তৃণমূল নেতা মন্ত্রীদের হেনস্থা করা হচ্ছে। তার নতুন সংযোজন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এমনটাই মনে করছে তৃণমূল নেতৃত্ব। বিজেপির এই চক্রান্তের দাবি তুলে শনিবার মিছিলের আয়োজন উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে। রাস্তায় পা মেলালেন বর্তমান খাদ্যমন্ত্রী রথীন ঘোষ।

শনিবার সকালে মধ্যমগ্রামে প্রতিবাদ মিছিল তৃণমূল কংগ্রেসের তরফ থেকে। যেখানে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ নেতৃত্ব দেন। জ্যোতিপ্রিয় মল্লিকের উপর হেনস্থা ও গ্রেফতারির বিরুদ্ধে প্রতিবাদ মিছিল হয়। মধ্যমগ্রাম চৌমাথা পুরসভার সামনে থেকে মিছিল শুরু হয়ে সোদপুর রোড ধরে মধ্যমগ্রাম স্টেশন পর্যন্ত গিয়ে ফিরে আসে পুরসভার সামনে।

মন্ত্রী রথীন ঘোষ জানান, ১০০ দিনের কাজ এবং আবাস যোজনার টাকার জন্য আন্দোলন করছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই আন্দোলনের অভিমুখটাকে ঘুরিয়ে দেওয়ার জন্য রাজ্যে বিভিন্ন দলের নেতৃত্ত্বের বাড়িতে ইডি সিবিআই পাঠিয়ে হয়রানি করা হচ্ছে ৷ তারই বিরুদ্ধে এই প্রতিবাদ।

১০০ দিনের কাজের প্রতিবাদ অন্যদিকে ঘোরাতেই প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করেছে ইডি বলে দাবি তৃণমূলের। তারই প্রতিবাদে উত্তর ২৪ পরগনা জেলা জুড়ে বিভিন্ন জায়গায় প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। বারাসাতে ডাকবাংলা মোড়ে পথে নেমে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। নেতৃত্ব দেন জেলার সমাধিপতি নারায়ন গোস্বামী।

বারাসত, মধ্যমগ্রামের পাশাপাশি  কাঁচরাপাড়া থানা মোড় থেকে কলেজ মোড় পর্যন্ত ও হালিশহর বাগমোর থেকে কলেজ মোড় পর্যন্ত প্রতিবাদ মিছিল করলেন কাঁচরাপাড়া পুরসভার চেয়ারম্যান কমল অধিকারী, হালিশহর পুরসভার চেয়ারম্যান শুভঙ্কর ঘোষ। এছাড়া উপস্থিত ছিলেন হালিশহর পুরসভার উপ পুর প্রধান হিমানীশ ভট্টাচার্য, রাজ্যের ছাত্র পরিষদের সভাপতি ত্রিনাঙ্কুর ভট্টাচার্য। কাঁচরাপাড়া হালিশহরের টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি কাউন্সিলর ও কর্মীরা।

একই ইস্যুতে  বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও এদিন প্রতিবাদ মিছিল শুরু হয়  নীলদর্পণ থেকে ৷ বনগাঁ শহরের বিভিন্ন প্রান্ত ঘুরে এদিন মিছিল পৌঁছায়  বাটার মোর এলাকায় ৷  মিছিলে উপস্থিত ছিলেন বনগাঁ সংগঠনিক জেলার তৃণমূল সভাপতি বিশ্বজিৎ দাস , বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠ সহ অন্যান্য তৃণমূল নেতাকর্মীরা । এরপর বনগাঁ বাটার মোড়ে অবস্থান বিক্ষোভ দেখান তারা । 

ষড়যন্ত্র করে জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করা হয়েছে। ইডি সিবিআই বিজেপির দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে । পাশাপাশি জ্যোতিপ্রিয় মল্লিকের গ্রেফতারি অবৈধ বলেও দাবি করেন বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস । দেখুন ভিডিও

এই প্রসঙ্গে বনগাঁ পৌরসভার চেয়ারম্যান গোপাল শেঠ বলেন ইডি সিবিআই বিজেপির দালাল এদের দিয়ে তদন্ত করলে হবে না । বিচারপতির উপস্থিতিতে তদন্ত করতে হবে । 

তৃণমূলের এই প্রতিবাদ মিছিল প্রসঙ্গে বনগাঁ সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি দেবদাস মন্ডল বলেন ছোট থেকে দেখেছি চোরের শাস্তির দাবিতে আন্দোলন হতে । এখন চোরকে ছাড়ানোর দাবিতে আন্দোলন । এরা চোরকে ছাড়ানোর দাবিতে আন্দোলন করছে এটা দেখে বাংলার মানুষ হাসছে । শুভেন্দু অধিকারী যখন ওদের কাছে ছিল তখন সোনার গৌরাঙ্গ ছিল এখন শুভেন্দু বিজেপিতে বলে খারাপ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয় রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। রেশন বণ্টন দুর্নীতির তদন্তে তাঁকে গ্রেফতার করে ইডি আধিকারিকরা। টানা প্রায় ২১ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। যদিও তাঁকে আদালতে তোলার সময় অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয়। এরপর তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here