দেশের সময় ওয়েব ডেস্কঃ পুজোর আগেই রাজ্যে আপার প্রাইমারি এবং প্রাইমারিতে মোট ২৪,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে৷ সোমবার বিকেলে স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইটে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ পাচ্ছে। তার আগেই নবান্ন থেকে পুজোর আগে শিক্ষক নিয়োগ সেরে ফেলার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, আদালতে মামলা চলার জেরে নিয়োগ প্রক্রিয়া আটকে ছিল৷ এবার সেই প্রক্রিয়া চালু করা হবে৷ পুজোর পরে প্রাইমারিতে আরও ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে বলেও তিনি জানিয়েছেন এদিন৷

সোমবার দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মমতা। সেখানে তিনি বলেন, ‘‘পুজোর আগেই উচ্চ প্রাথমিকে ১৪ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। প্রাথমিকে করা হবে সাড়ে ১০ হাজার শিক্ষক। পুজোর পর আরও ৭ হাজার শিক্ষক নিয়োগ করব আমরা।’’

মু্খ্যমন্ত্রী অবশ্য আশ্বস্ত করেছেন, নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতার উপর জোর দেবে রাজ্য সরকার৷ শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরই নিয়োগ করার আশ্বাস দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘মেধাই তাঁদের পরিচয় হবে৷ কারও কাছে লবি করার প্রয়োজন নেই৷ যারা পরীক্ষা দিয়েছেন, পরীক্ষায় পাশ করেছেন, যোগ্য প্রত্যেকে চাকরি পাবেন৷ আদালতে মামলা চলছিল বলে এতদিন নিয়োগ প্রক্রিয়া আটকে ছিল৷’।

প্রসঙ্গত, একুশের নির্বাচনের প্রচারে গিয়েই মমতা ব প্রতিশ্রুতি দিয়েছিলেন যে ক্ষমতায় এসেই তিনি শিক্ষক নিয়োগের বিষয়টি দেখবেন। আর তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েই দ্রুত শিক্ষক নিয়োগের ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভোটের আগে বারবার শিক্ষক নিয়োগ হচ্ছে না কেন এ বিষয়ে বিরোধীরা মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতেন, এবার তার জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এমনটাই মত রাজনৈতিক মহলের।

কর্মসংস্থানের বিষয়ে জোর দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিএড পাশ করা চাকরি প্রার্থীরাও এই খবরে বেশ খুশি বলাই যায়। দীর্ঘদিন বাদে রাজ্যে একসঙ্গে এত শিক্ষক নিয়োগ হচ্ছে বলেই জানাচ্ছেন শিক্ষাবিদরা। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here