সৃজিতা শীল, কলকাতা : থিম পার্কের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ থিম পার্ক বলে বিবেচিত হয়ে আসছে ডিজনিল্যান্ড। ছোটবেলায় এ নাম শুনে সেই ফেয়ারি টেলের রাজ্যে পৌঁছে যাওয়ার স্বপ্ন দেখেন অনেক কচিকাঁচাই। মিকি-মিনিদের সঙ্গে ওয়ান্ডার ল্যান্ডে হাত ধরে ঘুরে বেড়ানোর সুপ্ত ইচ্ছা থাকে বহু বাচ্চার মনে। কিন্তু সকলের সে স্বপ্ন তো পূরণ হয় না। তবে এবার হতেই পারে। কারণ এবার হাত বাড়ালেই ডিজনিল্যান্ড। তাও আবার খাস কলকাতায়! দেখুন ভিডিও

অবাক হচ্ছেন তো? আসলে তিলোত্তমা বরাবরই সারপ্রাইজ দিতে ভালবাসে। আর যদি তা হয় দুর্গাপুজোর আবহ, তাহলে তো কথাই নেই। প্রতিবারের মতো তাই এবারও রাজ্যবাসীকে চমকে দিতে চলেছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব কারণ এবছরের পুজোয় তাদের নিবেদন ডিসনি ল্যান্ড। নিঃসন্দেহে যা ছোটদের স্বর্গভূমি হয়ে উঠবে পুজোয়। উৎসবের আনন্দকে দ্বিগুণ করে তুলবে।

শহর কলকাতার দুর্গাপুজো নিয়ে সবসময়ই মানুষের মধ্যে থাকে বাড়তি উত্তেজনা। উত্তর থেকে দক্ষিণ, চোখ ধাঁধানো মণ্ডপ সজ্জা, প্রতিমা ও আলোক শিল্প তাক লাগিয়ে দেয় দর্শনার্থীদের। আর শহরের সেই প্রথমসারির পুজোগুলির মধ্যে বিগত বেশকিছু বছর ধরেই উপরের দিকে রয়েছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। অর্থাৎ শ্রীভূমির পুজো নিয়ে একটু বেশিই উৎসাহ থাকে উৎসবপ্রেমী মানুষের মধ্যে।

প্রদীপ রুদ্র পাল দেশের প্রতিমা শিল্পীদের মধ্যে অন্যতম। কুমারটুলির মোহন বাঁশি রুদ্র পালের সুযোগ্য পুত্র প্রদীপ গভমেন্ট আর্ট কলেজে ও baroda বরদা থেকে স্কাল্পচার নিয়ে মাস্টার্স করে বাবার ধারাবাহিকতা বহন করছেন। কলকাতায় প্রথম থিম পুজোর শুরু প্রদীপ এর হাত ধরে।প্রদীপ এর শিল্পকর্ম তিনবার তেলেঙ্গা বাগান এশিয়ান পেইন্টস শারদ সম্মান লাভ করে। জন্মাষ্টমীর পূণ্য তিথিতে শ্রীভূমির প্রতিমার চোখ আঁকলেন তিনি।

প্রসঙ্গত, গত বিগত কয়েক বছরে একের পর এক অভিনব থিম এনে পুজোপ্রেমী মানুষের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। কখনও বুর্জ খলিফা, কখনও ভ্যাটিকান সিটি, আবার বাহুবলী থিম দর্শনার্থীদের স্রোতকে করেছে শ্রীভূমিমুখী।

কার্যত উদ্বোধনের পর থেকেই ভিড় বাড়তে থাকে শ্রীভূমির পুজো প্রাঙ্গণে। অষ্টমী নবমীর মতো দিনগুলিতে ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় ক্লাব কর্তা থেকে শুরু করে পুলিশ প্রশাসনকে। এবারেও তাঁরা মানুষের একইরকম সাড়া পাবেন বলে আশা ক্লাব কর্তাদের। এখন দেখার শ্রীভূমির এবারের থিম কতটা মানুষের মন জয় করতে পারে।

Previous articleBlood donation camp:বনগাঁর ১২-রপল্লী স্পোর্টিং ক্লাবের উদ্যোগে ১ হাজার যুবক -যুবতী রক্তদান করলেন লোকনাথ বাবার জন্মদিন উপলক্ষে দেখুন ভিডিও
Next articleKrishna Janmashtami : দু দিন ব্যাপী জন্মাষ্টমী পালন ভারত সেবাশ্রম সঙ্ঘে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here