Santanu Thakur: সবুজ ঝড় থামল মতুয়াগড়ে, বনগাঁয় দ্বিতীয়বারের জন্য জয়ী হলেন শান্তনু ঠাকুর

0
75
অর্পিতা বনিক

দেশের সময় : বনগাঁ পৌরসভা এলাকায় ২০২১ সালের বিধানসভা নির্বাচনেরই পুনরাবৃত্তি হল লোকসভা নির্বাচনে। সরকারিভাবে এখনো পর্যন্ত সম্পূর্ণ ফল ঘোষণা না হলেও সূত্র মারফত জানা গেছে, বনগাঁ পৌরসভার ২২টি ওয়ার্ডেই পরাজিত হয়েছেন তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস। 

বনগাঁ পৌরসভার ২২টি ওয়ার্ডেই হার হলো তৃণমূলের। সমস্ত ওয়ার্ডেই জয় পেয়েছেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। সব মিলিয়ে বনগাঁ উত্তর বিধানসভা কেন্দ্রে ২৫ হাজারেরও বেশি ভোটে হার হলো তৃণমূল প্রার্থীর।

প্রাথমিকভাবে পাওয়া তথ্য অনুযায়ী পৌরসভার ২২ টি ওয়ার্ডের মধ্যে বেশ কয়েকটি ওয়ার্ডে বিজেপির জয়ের ব্যবধান যথেষ্ট বেশি। সেই সংখ্যা কোথাও প্রায় ৫০০ পর্যন্ত ছুঁয়েছে।

পৌরসভা এলাকায় কেন এমন হার? এই প্রশ্নের উত্তরে তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস বলেন, ‘কি কারণে এমন ফলাফল হলো, দলের পক্ষ থেকে তা পর্যালোচনা করা হবে।’

গণনা এখনো পর্যন্ত সম্পূর্ণ না হলেও শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রায় ৭১ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন বনগাঁ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। তাঁর জয় যে নিশ্চিত, তা একপ্রকার ঠিক হয়ে গেছে।

আর এই জয়কে বিজেপির সাধারণ কর্মীদের জয় বলে জানালেন শান্তনু ঠাকুর। পাশাপাশি, এই জয়ের পেছনে সিএএ কার্যকরী হওয়ার ঘটনা ফলপ্রসু হয়েছে বলে মনে করছেন তিনি।

এদিন প্রথম প্রতিক্রিয়ায় শান্তনু ঠাকুর জানান, আমি মানুষের পাছে ছিলাম আছি আগামী দিনে আরো বেশি করে থাকার চেষ্টা করবো, আরো বেশি কাজ করার চেষ্টা করবো।’

‘আমি কখনো উন্নয়ন নিয়ে রাজনীতি করি না করবোও না এটা আগামী দিনে আপনারা আরও বেশি করে দেখতে পারবেন আমি এই মাটির পুত্র আমি এখানকার মানুষের দাবি, চাহিদা দেখেছি। আর তাই সেগুলি পূরণ করার চেষ্টা করবো।’

এই জয়ের ব্যাপারে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মন্ডল জানান ভোট প্রচারে গিয়ে ঘন্টা বাজিয়ে বলেছিলাম এটা তৃণমূলের বিদায় ঘন্টা। আজ সেটা প্রমাণিত হলো। 

২০১৯ সালের লোকসভা নির্বাচনে রাজ্যে যে সমস্ত কেন্দ্রে পদ্ম ফুটেছিল, তার মধ্যে অন্যতম বনগাঁ। নির্বাচনী ময়দানে একই পরিবারের দুই সদস্যের লড়াইয়ের সাক্ষী ছিল বনগাঁর মানুষ। কড়া টক্করের মধ্যে দিয়ে ওই আসনটি তৃণমূলের হাত থেকে ছিনিয়ে নেয় বিজেপি। ৬ লাখ ৮৭ হজার ৬২২ ভোট পেয়ে মমতাবালা ঠাকুরকে হারিয়ে সাংসদ হন শান্তনু ঠাকুর।

বনগাঁ লোকসভা কেন্দ্রে শান্তনু ঠাকুরের জয় নিশ্চিত হতেই এদিন বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয়ের গণনা কেন্দ্রের মূলগেটের সামনে বিজয় উৎসব পালন করতে দেখা গেল বিজেপির কর্মী, সমর্থকদের।

Previous articleWest Bengal Lok Sabha Election 2024 Result LIVE: তৃণমূল ৩১টি আসনে এগিয়ে, বিজেপি দূরের গ্রহ , কালীঘাটে উন্মাদনা,উড়ছে সবুজ আবির, মমতার বাড়িতে এলেন অভিষেক
Next articleNarendra Modi Speech : জগন্নাথদেবের মাটিতে এবার বিজেপি মুখ্যমন্ত্রী: মোদী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here