সঙ্গীতা চৌধুরী কলকাতা :

রাষ্ট্রীয় টেস্টিং  এজেন্সি (এনটিএ) নিট ইউ জি ২০২৪ পরীক্ষার ফল ঘোষণা করেছে। এ বছর আকাশ ইনস্টিটিউটের পশ্চিমবঙ্গের শাখাগুলি থেকে ২ জন ছাত্র প্রথম স্থান অধিকার করেছেন। এছাড়া আরও বহু ছাত্র- ছাত্রী অসাধারণ সাফল্য লাভ করেছেন।

নিট ইউ জি- পরীক্ষার প্রস্তুতির জন্য জাতীয় শিক্ষা প্রতিষ্ঠান আকাশ ইনস্টিটিউট বহুদিন যাবৎ বিশেষ মর্যাদা গ্রহণ করেছে। এই অভূতপূর্ব ফল আকাশকে সর্বোচ্চ মানের প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করে। পরীক্ষার প্রথম স্থানাধিকারীরা হলেন আকাশের সেন্ট্রাল কলকাতা সেন্টারের অর্ঘ্যদীপ দত্ত এবং শিলিগুড়ি সেন্টারের সক্ষম আগরওয়াল। যারা মোট ৭২০ তে ৭২০ নম্বরই পেয়েছেন। 

এ দিন এক সাংবাদিক সম্মেলনে অর্ঘ্যদীপ দত্ত বলেন, “আকাশ ইনস্টিটিউট আমার সাফল্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।” অর্ঘ্যদীপ পড়াশোনার সব ব্যাপারে আকাশের সাপোর্টের জন্য ওর শিক্ষকদের বিশেষ ধন্যবাদ জানান। সক্ষম আগরওয়াল তার আশ্চর্যজনক সাফল্যের জন্য আকাশের নিয়মিত সুশৃঙ্খল পদ্ধতিগত পড়াশোনা এবং শিক্ষকদের মার্গ দর্শনকে ধন্যবাদ জানান।

শিক্ষার্থীদের এই সাফল্যে পশ্চিমবঙ্গের আকাশ ইনস্টিটিউটের সিসিও, মিসেস বীনা অগ্রওয়াল বলেন, ” আমরা শিক্ষার্থীদের অসাধারণ সাফল্যের জন্য তাদেরকে অভিনন্দন জানাচ্ছি। দেশব্যাপী প্রায় ২০ লাখের বেশি ছাত্রছাত্রী নিট ২০২৪ -এর পরীক্ষায় অংশ নেন।

তাদের সাফল্য এবং কঠোর পরিশ্রমকে সাধুবাদ জানান।” সেই সঙ্গে তাদের অভিভাবকদের সমর্থনের কথাও বলেন এবং শিক্ষার্থীদের ভবিষ্যত সাফল্য কামনা করেন। শিক্ষার্থীরা নিজেদের কিভাবে তৈরি করবে সেটা বীনা আগরওয়ালের বক্তব্য থেকে জানুন

এই সাফল্যের পর হিন্দু স্কুলের ছাত্র অর্ঘ্যদীপ, ৭১৬ নম্বর পেয়ে ৭৭ স্থানে এসে অনুরণ ঘোষ,৭১৫ নম্বর পেয়ে ২০৩ স্থানাধিকারী জেনিয়া ভট্টাচার্য -রা কি বলছে জানতে :দেখুন ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here