Narendra Modi’s Kolkata Roadshow কলকাতায় রোড-শো শেষে নরেন্দ্র মোদী পৌঁছলেন স্বামী বিবেকানন্দের বাড়িতে

0
95

আগামী ১ মে, শেষ দফায় কলকাতা উত্তর কেন্দ্রে ভোট। তার আগে বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো মোদীর। ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বিদায়ী সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। ছ’দফা ভোটের পর মোদী বলছেন, বাংলা থেকে সবচেয়ে ভাল ফল করবে বিজেপি। 

সৃজিতা শীল কলকাতা

দেশের সময় : এবারে লোকসভা ভোটে এই প্রথম বার কলকাতায় ভোটপ্রচারে প্রধানমন্ত্রী। রোড-শোয়ের আগে যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের সমর্থনে নির্বাচনী প্রচার করেছেন তিনি।

মঙ্গলবার সন্ধেয় উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী তাপস রায়ের জন্য রোড শো করলেন নরেন্দ্র মোদী। তাতে মানুষের ঢলে ভেসে গেল উত্তর কলকাতার বিস্তীর্ণ অঞ্চল। গেরুয়া রঙের পোস্টার ব্যানার, থিম সং, বেলুন আর বাহারি শোভাযাত্রায় উত্তর কলকাতায় একটি জমজমাট ছবি দেখল শহরবাসী। 

এদিন বাগবাজারে সারদা দেবীর বাড়িতে প্রার্থনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পুজো দেন। সন্ন্যাসীদের সঙ্গে দেখা করেন। তার পর শুরু করেন রোড-শো। প্রধানমন্ত্রীকে দেখার জন্য ভিড় জমে বিধান সরণিতে।সারদা দেবীর বাড়ির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে প্রসাদী শাল, ধুতি, চাদর, বই, সারদা দেবীর ছবি এবং নির্মাল্য তুলে দেওয়া হয়।

https://x.com/ANI/status/1795451221047681457?t=RuLj2-QG5xD4vHl2–MFLA&s=19

নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি থেকে স্বামী বিবেকানন্দের বাড়ি পর্যন্ত রোড-শো শুরুর আগেই ব্যপক ভিড় জমতে শুরু করে বিধান সরণিতে। 

নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদান করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার একটু পরেই  প্রধানমন্ত্রী রোড শো শুরু করেন।

মোদীর রোড শো এ। প্রধানমন্ত্রীর সঙ্গে গাড়িতে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়। ছিলেন শীলভদ্র দত্ত এবং শুভেন্দু অধিকারী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড-শো ঘিরে এদিন উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। ভিড়ে একাকার হয়ে যায় বিধান সরণি চত্বর।

কলকাতা উত্তর কেন্দ্রে বিজেপি প্রার্থী করেছে তৃণমূলত্যাগী তাপস রায়কে। তার আগে বরাহনগরের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তাপস। তাঁকে সঙ্গে নিয়ে রোড-শো করেন মোদী। সঙ্গে সুকান্ত মজুমদার এবং শুভেন্দু অধিকারী। পাশে ছিলেন দমদমের বিজেপি প্রার্থী শীলভদ্র দত্তও। এভাবেই এগিয়ে যায় মোদীর রোড শো ।

রাস্তাজুড়ে ফুল ছড়ানো। তার মধ্যে এগিয়ে চলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রোড-শো। গাড়িতে মোদীর সঙ্গে রাজ্য বিজেপির দুই মুখ শুভেন্দু অধিকারী এবং সুকান্ত মজুমদার। রাস্তার দুই পাশে জনতার ঢল ।

হেদুয়া পার্ক থেকে  সিমলা স্ট্রিটের দিকে ক্রমশ এগিয়ে যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গাড়ি। দুই দিকে তখন জনতার ঢল।

এরপরই সামনে মোদীর পাশে দাঁড়িয়ে জনতাকে অভিবাদন জানান বিজেপি প্রার্থী তাপস রায়। তখন শুভেন্দু অধিকারীকে  গাড়ির পিছনের দিকে চলে যেতে দেখা যায়।

কলকাতায় প্রথম রোড-শো শেষ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। পৌঁছে গেলেন স্বামী বিবেকানন্দের বাড়িতে।

তাপস রায়ের প্রচারে এলেন স্বয়ং প্রধানমন্ত্রী। এ ব্যাপারে তাপস রায়কে প্রশ্ন করতেই মঙ্গলবার সন্ধেয় যেন আবেগে তাঁর গলা ধরে এল। বললেন, “এ হল প্রধানমন্ত্রীর উদারতা। এত বড় নেতা, দেশের নেতা, উনি আমার জন্য প্রচার করতে এসেছেন”।

বিজেপি প্রথমে ভেবেছিল উত্তর কলকাতায় অন্তত দশ কিলোমিটার দীর্ঘ রোড শো করবে মোদীকে নিয়ে। তবে নিরাপত্তার প্রশ্ন উঠে যায়। প্রশ্ন উঠে যায় যানজট নিয়েও। তাই রোড শো কাটছাঁট করা হয়। এদিন রোড শো শুরু হওয়ার আগে শুভেন্দু দ্য ওয়ালকে বলেন, “প্রধানমন্ত্রীর রোড শো কিলোমিটার দিয়ে মাপা যায় না। যে পরিমাণ আবেগ দেখা যাবে সেটার আয়তন মাপা যাবে না।”
বাস্তবে আয়তন অবশ্যই মাপা গেল না। পুরো রোড শো এক সঙ্গে ফ্রেমেও ধরা গেল না। তবে এটুকু বোঝা গেল, উত্তর কলকাতার লড়াই এবার হয়তো সুদীপের কাছে সহজ হবে না। ১ তারিখ কঠিন পরীক্ষায় বসতে হবে সত্তরোর্ধ্ব বর্তমান সাংসদকে সে কথা বলাই যায়।

Previous articleBangladesh MP Murder Case বাংলাদেশের সাংসদের দেহাংশ খুঁজে বের করল সিআইডি,এদিকে হত্যা মামলার বিচার বাংলাদেশে না ভারতে হবে -তা নিয়েও উঠেছে প্রশ্ন
Next articleMamata Banerjee’s Election Campaign মঙ্গলে এন্টালি থেকে বালিগঞ্জ ফাঁড়ির পর বুধে মোদীর যাত্রাপথেই মমতার রোড-শো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here