দেশের সময় ওয়েবডেস্কঃ ফের উত্তরবঙ্গ সফরে আসছেন মুখ্যমন্ত্রী । চার দিনের সফরে পাহাড় ও সমতলে রয়েছে একাধিক কর্মসূচি। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ২৮ মার্চ শিলিগুড়িতে সরকারী অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। অর্থাৎ চলতি মাসের শেষ সপ্তাহেই উত্তরবঙ্গে সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ৷ আগামী ২৮ মার্চ বিকেলে পৌঁছবেন শিলিগুড়ি। ওই দিনই রাজ্য বিধানসভার অধিবেশন শেষ করে আসবেন তিনি। ৩১ মার্চ পর্যন্ত টানা তাঁর এই সফর।

কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মঞ্চ থেকে একাধিক সরকারি প্রকল্পের সূচনাও করতে পারেন বলে সূত্রের খবর। সঙ্গে উপভোক্তাদের হাতে সরকারী প্রকল্পের সুবিধা প্রধান করতে পারেন তিনি। রাতে উত্তরকন্য়ার কন্য়াশ্রীতে থাকবার কথা রয়েছে তাঁর। পর দিন অর্থাৎ ২৯ মার্চ সড়ক পথে পৌঁছবেন দার্জিলিং।

রিচমণ্ড হিলে উঠবেন মুখ্যমন্ত্রী। ৩০ মার্চ দার্জিলিংয়ের ম্যালে একটি  সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। সেই মঞ্চ থেকেও একাধিক নতুন প্রকল্পের শিলান্যাস, উদ্বোধনের কথা রয়েছে বলে সূত্রের খবর। সরকারী প্রকল্পের সুবিধা তুলে দেওয়ারও কথা রয়েছে পাহাড়ের উপভোক্তাদের হাতে।

এদিকে সোমবার কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম পরিদর্শনে আসেন শিলিগুড়ির পুলিশ কমিশনার-সহ পদস্থ কর্তারা। ২৮ মার্চ এই মাঠেই সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। স্টেডিয়ামের কোথায় মঞ্চ করা হবে, দর্শকদের বসার জায়গা কোথায় হবে, তা খতিয়ে দেখেন পুলিশের পদস্থ কর্তারা। 

রাজ্যের অন্যত্র ঘাসফুল ফুটলেও শিলিগুড়িতে সাফল্য এল দীর্ঘ প্রতীক্ষার পর। অন্য দিকে সামনেই পাহাড়ের জিটিএর ভোট। সদ্য সমাপ্ত পুরভোটে তৃণমূল বা তার দুই বন্ধু দল তেমন সাফল্য পায়নি। শৈলশহরের পুরবোর্ড দখল করে হামরো পার্টি। তাই জিটিএর নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর এই পাহাড় সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

পাহাড় সফরে আঞ্চলিক দলের নেতাদের সঙ্গেও বৈঠকের সম্ভাবনা রয়েছে মুখ্যমন্ত্রীর। একটি সূত্রের খবর, বৈঠক করতে পারেন হামরো পার্টির সঙ্গেও। ভোটের ফলের পরই তৃণমূল নেতৃত্ব জানিয়ে দেয় পাহাড়ের উন্নয়নে হামরো পার্টিকে সবরকম সহযোগিতা করবে তারা। এবারে মুখ্যমন্ত্রী কী ঘোষণা করেন সেদিকেই নজর পাহাড়ের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here