Lok Sabha Election 2024 Percentage দুপুর ৩টে পর্যন্ত রাজ্যের ৯টি লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৫৮ শতাংশের বেশি, তালিকায় শীর্ষে বসিরহাট !

0
81
সঙ্গীতা চৌধুরী কলকাতা

বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ছাড়া দুপুর ৩টে পর্যন্ত ভোট শান্তিতেই বলে দাবি কমিশনের। শনিবার শেষ দফায় রাজ্যের ৯টি লোকসভা কেন্দ্রে ভোট হচ্ছে।

যাদবপুর কেন্দ্রে টালিগঞ্জ স্টুডিও পাড়ার  একটি বুথ এখানকার হেভিওয়েট প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষ।

কমিশনের প্রকাশিত তথ্য অনুযায়ী দুপুর ৩টে পর্যন্ত রাজ্যের ৯টি লোকসভা কেন্দ্রে গড় ভোটের হার ৫৮.৪৬ শতাংশ। শীর্ষে রয়েছে ডায়মন্ড হারবার। এখানে শতকরা প্রদত্ত ভোটের হার ৬৬.৭৬ শতাংশ। অর্থাৎ গড় ভোটের হারের চেয়ে প্রায় ৮ শতাংশ বেশি। এখনও পর্যন্ত প্রদত্ত ভোটের হারের নিরিখে সবচেয়ে পিছিয়ে কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্র। এখানে প্রদত্ত ভোটের হার ৫০.৬১ শতাংশ।
লোকসভা ভিত্তিক ভোটের হারের হিসেব দেওয়া হল নীচে : 

সপ্তম তথা শেষ দফায় কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণের পাশাপাশি দমদম, বারাসত, বসিরহাট, যাদবপুর, ডায়মন্ড হারবার, মথুরাপুর ও জয়নগরে ভোট হচ্ছে।

বসিরহাটের মধ্যেই পড়ে সন্দেশখালি। গত জানুয়ারি থেকে বারে বারে যে তল্লাট খবরের শিরোনামে উঠে এসেছে। ভোটের মুখে সন্দেশখালিতে তৃণমূলের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগে সরব হয়েছিল গেরুয়া শিবির। ভোটের মধ্যে স্টিং অপারেশনের ভাইরাল ভিডিওয় আবার সন্দেশখালির ঘটনা সাজানো বলে দাবি করা হয়েছিল। এই ভিডিওর সত্যতা অবশ্য দেশের সময় যাচাই করেনি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রত্যেকের বক্তৃতায় বারে বারে উঠে এসেছে সন্দেশখালির প্রসঙ্গ। ফলে সন্দেশখালির বিপুল ভোট কার দিকে, তা নিয়ে কৌতূহল তৈরি হয়েছে সব মহলেই।

Previous articlePrashant Kishor’s Prediction: বুথ ফেরত সমীক্ষার আগেই লোকসভা ভোটের ফল স্পষ্ট করলেন পিকে
Next articlePM Narendra Modi : ৪৫ ঘণ্টা পর ধ্যান ভাঙলেন নরেন্দ্র মোদী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here