Lok Sabha Election 2024 : কলকাতায় মোদী-মমতার রোড শো-এর প্রস্তুতি তুঙ্গে,অবরুদ্ধ হবে শহর, কোন রাস্তা এড়িয়ে চলবেন?

0
88
সৃজিতা শীল কলকাতা

সপ্তম দফার ভোটের মুখে আজ শহর কলকাতায় এক মেগা টক্কর। মহানগর আজ সাক্ষী থাকবে এক হাইভোল্টেজ মঙ্গলবারের। একই দিনে কলকাতায় রোড শো মোদী-মমতার। আজ রাজ্যের তিন কেন্দ্রে প্রচার কর্মসূচি রয়েছে নমোর। অশোকনগর, বারুইপুরে জনসভা। তারপর সন্ধেয় শিমলা স্ট্রিটে উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে রোড শো রয়েছে প্রধানমন্ত্রীর। এদিকে আবার  কলকাতায় পদযাত্রা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

কলকাতায় এন্টালি থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্ট হয়ে কোয়েস্ট মল পর্যন্ত রোড শো করবেন তৃণমূল সুপ্রিমো। বিকেল ৫টা নাগাদ এই রোড শো’য়ে শুরু করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়, সূত্র মারফত তেমনই জানা যাচ্ছে।

কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী তাপস রায়ের সমর্থনে মঙ্গলবার কলকাতায় রোড শো করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাঁর এই কর্মসূচির জন্য শহরে যানজটের আশঙ্কা তৈরি হয়েছে। কারণ পুলিশের পক্ষ থেকে একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে ইতিমধ্যেই জানানো হয়েছে। 

শ‌্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে সন্ধে ৬টা নাগাদ সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দর বাড়ি পর্যন্ত প্রধানমন্ত্রীর রোড শো করার কথা রয়েছে। সেই প্রেক্ষিতে বিকেলের দিকে উত্তর কলকাতার ওই অংশে যান নিয়ন্ত্রণ করা হবে বলে লালবাজার সূত্রে খবর। ফলে অফিস থেকে বাড়ি ফেরার সময় সাধারণ মানুষ ব্যাপক যানজটের মুখে পড়তে পারেন বলে সম্ভাবনা রয়েছে।

শহরে একইদিনে মোদী-মমতার মিছিল। মিছিলের জোড়াফলায় শহরে আজ একাধিক জায়গায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে। বন্ধ থাকবে একাধিক রাস্তা। কোন কোন রাস্তা এড়িয়ে চলবেন? দেখে নেওয়া যাক একনজরে কলকাতা ট্রাফিক আপডেট।

আজ, প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর ঠাঁসা কর্মসূচি কলকাতা জুড়ে। সারাদিনই ভিভিআইপি মুভমেন্ট থাকবে শহর কলকাতায়। মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রীর নিরাপত্তা যাতে কোন গাফিলতি না হয়, তার জন্য আঁটোসাঁটো নিরাপত্তা বলয়ে কলকাতা শহরকে মুড়ে ফেলেছে কলকাতা পুলিশ। মিছিলের রুট থেকে শুরু করে একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে, প্রয়োজনে মিছিল চলাকালীন সময় একাধিক রাস্তা বন্ধ হতে পারে বলে জানিয়েছে কলকাতা পুলিশ।

মঙ্গলবার ২৮ তারিখ, ফারলং গেট থেকে খিদিরপুর রোড থেকে J&N আইল্যান্ড থেকে রেড রোড থেকে আরআর অ্যাভিনিউ থেকে গভর্মেন্ট প্লেস ইস্ট থেকে এসপ্ল্যানেডের পূর্ব দিক থেকে এসপ্ল্যানেড ক্রসিং হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে JM অ্যাভিনিউ হয়ে গিরিশ অ্যাভিনিউ থেকে কেভিভি অ্যাভিনিউ থেকে NK সাহা লেন হয়ে উদ্বোধন লেন থেকে ভূপেন বোস অ্যাভিনিউ হয়ে শ্যামবাজার পাঁচ মাথা মোড় হয়ে বিধান সরণি ও কলেজ স্ট্রিট হয়ে অরবিন্দ সরণি ও বিডন স্ট্রিট হয়ে বিবেকানন্দ রোড থেকে গিরিশ পার্ক ক্রসিং ধরে বিবি গাঙ্গুলী স্ট্রিট হয়ে লালবাজার স্ট্রিট থেকে বিবাদী বাগ পূর্ব হয়ে পুরনো কোর্ট হাউস স্ট্রিট পর্যন্ত, দুপুর ৩ টে থেকে রাত ৯ টা পর্যন্ত সমস্ত পণ্যবাহী যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।.

এছাড়াও অন্যান্য সমস্ত প্রাইভেট কার, ট্যাক্সি, দু-চাকার যানবাহন গুলির গতি প্রকৃতির ওপর বিশেষ নজর রাখা হবে। এছাড়াও উল্লেখিত এই রাস্তাগুলিতে (দুপুর ৩ টে থেকে রাত ৯ টা পর্যন্ত), VVIP মুভমেন্ট দেখে, কর্তব্যরত পুলিশ আধিকারিকরা সিদ্ধান্ত নেবেন আদেও এই এলাকাগুলিতে পার্কিং করা যাবে কিনা, প্রয়োজন বোধে মিছিলের সময় অর্থাৎ বিকাল সাড়ে ৫ টার পর এই রাস্তাগুলি বন্ধ করারও সিদ্ধান্ত নিতে পারেন কর্তব্যরত পুলিশ আধিকারিকেরা।

বিধান সরণি এলাকা আজ মঙ্গলবার দুপুর ৩ টে থেকে রাত ৯ টা পর্যন্ত সম্পূর্ণরূপেই বন্ধ থাকছে। সমস্ত রকম যান চলাচলে নিষেধাজ্ঞা জারি বিধান সরণি এলাকায়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। শহর কলকাতা জুড়ে ঠাঁসা কর্মসূচি। বিরাটি বণিক পাড়া মোড় থেকে এয়ারপোর্ট আড়াই নম্বর গেটের রোড শো দুপুর তিনটের সময়। যার জন্য এই সমস্ত এলাকায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে। মিছিল শুরু হবার সময় এই রাস্তাগুলি প্রয়োজনে বন্ধ করে দেওয়া হতে পারে।

এদিকে, এন্টালি মার্কেট থেকে পার্ক সার্কাস ৭ পয়েন্ট পর্যন্ত বিকাল ৫ টার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো রয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রের খবর, মিছিলের শুরুর সময় এন্টালি থেকে পার্ক পার্ক সার্কাস পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। এবং এই এলাকায় সকাল থেকেই যান চলাচল নিয়ন্ত্রিত হবে। সন্ধ্যা ৬ টায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বেহালা চৌরাস্তার কাছে জনসভা রয়েছে। সকাল থেকেই বেহালা চৌরাস্তা চত্বর এবং বেহালা চত্বরে যান চলাচল নিয়ন্ত্রিত হবে। প্রয়োজন পড়লে জনসভা চলার সময় রাস্তা বন্ধ করা হতে পারে।

বুধবার ২৯ তারিখ সকাল ৮-টা থেকে দুপুর সাড়ে ১২-টা পর্যন্ত রাজভবনের দক্ষিণ গেট থেকে রানী রাসমণি এভিনিউ হয়ে রেড রোড থেকে জেসন এন্ড নিকোলাস আইল্যান্ড হয়ে খিদিরপুর রোড থেকে ১১ নম্বর ফারলং গেট পর্যন্ত যান চলাচল নিয়ন্ত্রিত হবে। রাজভবনের আশেপাশে সম্পূর্ণ এলাকায় আজ ২৮ তারিখ সকাল ৬-টা থেকে আগামীকাল (বুধবার) ২৯ তারিখ রাত দশটা পর্যন্ত সমস্ত রকম ভারী পণ্যবাহী যান চলাচল নিয়ন্ত্রিত হবে, প্রয়োজনে বন্ধ করে দেওয়া হতে পারে।

Previous articleCyclone Remal রেমালে বাংলাদেশে মৃত ১০ , পশ্চিমবঙ্গে ভেঙেছে ১৫ হাজার বাড়ি , বিপর্যস্ত দু’বাংলা, দেখুন ভিডিও
Next articleWeather update: বিদায় নিয়েছে ঘূর্ণিঝড় রেমাল , এবার দক্ষিণে বাড়বে তাপমাত্রা , জানুন আবহাওয়ার পূর্বাভাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here