অর্পিতা বনিকবনগাঁ : খাই খাই কর কেন, এস বস আহারে, খাওয়াব আজব খাওয়া, ভোজ কয় যাহারে । যত কিছু খাওয়া লেখে বাঙালির ভাষাতে, জড় করে আনি সব, -থাক সেই আশাতে । সেই সুকুমার রায়ও বুঝতে পেরেছিলেন বাঙালি কতটা খেতে ভালবাসেন। সেই কারণেই প্রতি বছর শীতের শেষ শহরের বিভিন্ন জায়গায় আয়োজিত হয় খাদ্যমেলা। ঠিক তেমন ভাবেই এবারও ভোজনরসিক বাঙালির প্রিয় একঝাঁক খাদ্যতালিকা নিয়ে ফের বনগাঁ শহরে হাজির হয়েছে খাদ্যমেলা।

খাদ্যমেলা যে কোনও খাদ্যপ্রেমীদের কাছেই যেন স্বর্গের সমান। তবে বনগাঁর কর্ম তীর্থ ময়দানের এই খাদ্যমেলা, ধরনে একটু আলাদা। দেখুন ভিডিও

শুধু জিভে জল আনা একরাশ পদই নয়, খাদ্যমেলায় রয়েছে একাধিক আকর্ষণও। যে কারণে প্রথম দিন থেকেই বেশ ভাল ভিড় দেখা গিয়েছে মেলা প্রাঙ্গনে।

মেনু তালিকায় কী নেই! ফুচকা, ঝালমুড়ি, ভেলপুড়ি থেকে সিঙ্গারা কাটলেট — সান্ধ্য জলখাবারের যেন এলাহি বন্দোবস্ত মেলা জুড়ে।

8 জানুয়ারি থেকে শুরু হয়েছে খাদ্যমেলা। মেলা চলবে ৭ ফেব জানুয়ারি পর্যন্ত। মেলার প্রতিটা দিন রয়েছে কোনও না কোনও চমক। তা হলে আর দেরি কেন। পছন্দসই খাদ্য উদরস্থ করতে আজই চলে আসুন বনগাঁর কর্মতীর্থ ময়দানে ৷ অনুষ্ঠিত খাদ্যমেলায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here