নিজের সৌজন্যের অবস্থান থেকে সরলেন না ঘাটালে তৃণমূলের জয়ী প্রার্থী দেব। দিল্লিতে পা রেখেই অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। পাশাপাশি মোদীর মন্ত্রিসভায় জায়গা পাওয়া সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুরকেও অভিনন্দন জানালেন দেব।

হীয়া রায় দিল্লি

তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নিয়েছেন নরেন্দ্র মোদীর। গতকাল দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে ছিল চাঁদের হাট। কিন্তু তৃণমূলের তরফে প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, তাঁর দলের কেউ শপথগ্রহণ অনুষ্ঠানে যাবেন না।

গত সন্ধেয় রাষ্ট্রপতি ভবনের অনুষ্ঠানে তৃণমূলের কেউ ছিলেনও না। তবে আজ নিজের সৌজন্যের অবস্থান থেকে সরলেন না ঘাটালে তৃণমূলের জয়ী প্রার্থী দেব। দিল্লিতে পা রেখেই অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। পাশাপাশি মোদীর মন্ত্রিসভায় জায়গা পাওয়া সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুরকেও অভিনন্দন জানালেন দেব।

তৃণমূলের টিকিটে এই নিয়ে টানা তিনবার লোকসভা ভোটে জয়ী হয়েছেন দেব। তৃতীয়বারের জন্য ঘাটালের সাংসদ হিসেবে দায়িত্ব গ্রহণ করতে চলেছেন তিনি। চলতি মাসেই সংসদের বিশেষ অধিবেশন ডাকা হয়েছে সাংসদদের শপথ গ্রহণের জন্য।

১৮ জুন থেকে ২১ জুন পর্যন্ত চলবে এই বিশেষ অধিবেশন। তার আগে আজ দিল্লিতে পা রেখেই প্রধানমন্ত্রী মোদী ও বাংলার থেকে দায়িত্ব পাওয়া দুই মন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সৌজন্যের বার্তা দিলেন তৃণমূলের তারকা সাংসদ দেব। তবে বাংলা যাতে বকেয়া টাকা পেয়ে যায়, সেটাও দেখার জন্য আবেদন করেন দেব।

দেবের এই সৌজন্যকে স্বাগত জানিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি তথা মোদীর মন্ত্রিসভায় নতুন জায়গা পাওয়া সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘বাংলায় একটি কথা আছে, রাক্ষস কূলে ভক্ত প্রহ্লাদ। সেরকমই অবস্থা। গোটা দলটাই কোনও শিষ্টাচার, ভদ্রতা মানে না। সেই দলের থেকে একজন সাংসদ অন্তত প্রধানমন্ত্রী ও আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। ভাল বিষয় এটা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here