দেশের সময় ওয়েবডেস্কঃ বিধানসভা নির্বাচনের আগে থেকে রাজ্যে কয়লা এবং গরুপাচার কাণ্ডের তদন্ত শুরু করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবকে গরু পাচার কাণ্ডে জেরার জন্য নোটিস ধরাল সিবিআই। তাঁকে ১৫ ফেব্রুয়ারি সকাল ১১টা নাগাদ নিজাম প্যালেসে সিবিআইয়ের কলকাতার দপ্তরে দেবকে হাজিরা দিতে বলা হয়েছে। 

বহুদিন ধরেই বিরোধীদের অভিযোগ ছিল, গরু ও বেআইনি কয়লা পাচারের টাকা টলিউডে খাটছে। সেই টাকা ছবি প্রযোজনার কাজে ব্যবহার করে সাদা করা হচ্ছে বলেও অভিযোগ রয়েছে। এমনকী বিরোধীরা অনেকে অভিযোগ করেন মুর্শিদাবাদের এক নেতার সঙ্গে টলিউডের এক প্রযোজকের দহরম মহরম সম্পর্ক।

তবে ঘাটালের সাংসদ দেব তথা দীপক অধিকারীর বিরুদ্ধে স্পষ্ট ও নির্দিষ্ট কোনও অভিযোগ রয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। সিবিআই সূত্রে শুধু এ টুকুই জানা গিয়েছে যে বেআইনি গরু পাচার কাণ্ডের তদন্তের সূত্রেই তাঁকে তলব করা হয়েছে।

সেই সঙ্গে এও জানা গিয়েছে, গরু পাচার কাণ্ডে জড়িত সন্দেহে ইতিমধ্যে যাদের জেরা বা জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তারা অনেকেই কোনও না কোনও প্রসঙ্গে দেবের নাম করেছেন। সেই সব তথ্যকে সামনে রেখেই দেব জিজ্ঞাসাবাদ করতে চাইছেন সিবিআই কর্তারা।

একুশের বিধানসভা ভোটের আগে বেআইনি গরু ও কয়লা পাচার কাণ্ড নিয়ে তদন্তে সিবিআই এবং ইডির তৎপরতা দেখা গিয়েছিল। ভোটের পর দৃশ্যত ততটা সক্রিয় দেখা যায়নি দুই কেন্দ্রীয় তদন্ত এজেন্সিকে। কিন্তু হালফিলে ফের সিবিআইকে কিছুটা তৎপর দেখা যাচ্ছে।

এ ব্যাপারে অবশ্য দেব এখনও কোনও প্রতিক্রিয়া জানাননি। তিনি কোনও প্রতিক্রিয়া জানালে এই প্রতিবেদনে তা আপডেট করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here