গ্রেফতার হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। তা-ও আবার আজ বৃহস্পতিবার সকালেই! এমনই দাবি করছেন কেজরীর দল আপের নেতামন্ত্রীরা। আপ সূত্রে খবর, যে কোনও পরিস্থিতির মোকাবিলায় প্রস্তুত দল। অর্থাৎ, কেজরীওয়াল গ্রেফতার হলেও যাবতীয় রাজনৈতিক ঝড় সামাল দিতে প্রস্তুত তারা।

দেশের সময় ওয়েবডেস্ক: দিল্লি আবগারি নীতি সংক্রান্ত মামলায় বারবার তলব। তিনবার ইডির তলব এড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বুধবারেও হাজিরা দেননি। আপ মন্ত্রীদের আশঙ্কা, এই কারণেই বৃহস্পতিবার কেজরিওয়ালের বাড়িতে ইডি তল্লাশি অভিযান চালাতে পারে। শেষপর্যন্ত তাঁকে গ্রেপ্তার করতে পারে ইডি।

বুধবার গভীর রাতে সমাজ মাধ্যমে আশঙ্কা প্রকাশ করেন দিল্লির দুই মন্ত্রী আতিশি এবং সৌরভ ভরদ্বাজ। আতিশি লেখেন, “আমরা খবর পেয়েছি, বৃহস্পতিবার সকালে অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে ইডি তল্লাশি চালাবে৷ হয়তো গ্রেপ্তারও করা হতে পারে ৷”

এদিকে গ্রেপ্তারির আশঙ্কা বাড়তেই আজ সকাল থেকেই কেজরিওয়ালের বাড়ির সামনে নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হয়েছে। তাঁর বাড়ির সামনের রাস্তাতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

বুধবার রাতে নিজের এক্স হ্যান্ডলে আপ নেত্রী তথা কেজরীওয়াল মন্ত্রিসভার সদস্য আতিশী মারলেনা দাবি করেন যে, বৃহস্পতিবার সকালে কেজরীওয়ালের বাড়িতে তল্লাশি চালানোর পর তাঁকে গ্রেফতার করবে ইডি। তার কয়েক মিনিটের মধ্যেই প্রায় একই বয়ানে টুইট করেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ, জাসমিন শাহ এবং সন্দীপ পাঠক। আপ নেতাদের মধ্যে জাসমিন ইডি সূত্রকে উদ্ধৃত করে, কেজরী গ্রেফতার হতে পারেন বলে দাবি করেন। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে খবর, কেজরীওয়ালের গ্রেফতারি সম্পর্কে তাদের কাছে কোনও খবর নেই।

এর আগে যথাক্রমে ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বর ডেকে পাঠানো হয়েছিল আপ প্রধানকে। তিনি সেই তলবেও সাড়া দেননি। এর মধ্যে ২১ ডিসেম্বর অরবিন্দ তাঁর যোগাভ্যাসের অনুশীলনের জন্য যেতে পারেননি বলে জানিয়েছিলেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ। তার আগেও নভেম্বরে ইডির সমনে সাড়া না দিয়ে মধ্যপ্রদেশে প্রচারের কাজে চলে গিয়েছিলেন কেজরীওয়াল। আপের তরফে বলা হয়েছিল রাজনৈতিক প্রতিহিংসার কারণে ডেকে পাঠানো হচ্ছে। শুধু তা-ই নয়, কেজরীওয়ালকে ইডি যে সমন পাঠাচ্ছে, তা আইনত বৈধ নয় বলেও দাবি করেছিল আপ।

একই কথা বলেছিলেন আপপ্রধানও। বুধবারও ইডিকে দেওয়া জবাবে অরবিন্দ জানিয়েছেন, তাঁকে পাঠানো ইডির সমন বেআইনি। তদন্তে যে কোনও রকমের সাহায্য করতে তিনি প্রস্তুত। যে কোনও আইনত বৈধ সমনেরও জবাব দিতে রাজি। কিন্তু বেআইনি সমনগুলি সরাতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here