Rahul Gandhi মানহানির মামলায় রাহুলকে কোর্টে সশরীরে হাজিরার নির্দেশ

0
55

দেশের সময় ওয়েবডেস্কঃ শুক্রবার সাত সকালেই বিরোধী দলনেতা রাহুল গান্ধী কে উত্তর প্রদেশের সুলতানপুরে ছুটতে হবে। সেখানকার আদালতে সশরীরে হাজির থেকে নিজের বক্তব্য পেশ করতে হবে। সংসদ চললেও হাজিরা থেকে রেহাই মেলেনি কংগ্রেস নেতার।

মামলাটি ২০১৮ সালের। জনসভায় তৎকালীন বিজেপি সভাপতি তথা বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সম্পর্কে মানহানিকর মন্তব্য করেছিলেন বলে সুলতানপুরের আদালতে মামলা দায়ের হয়। বিজেপির স্থানীয় নেতা বিজয় মিশ্রর দায়ের করা মামলায় গত ২০ ফেব্রুয়ারি আদালত রাহুলের জামিন মঞ্জুর করে। 

কিন্তু শুক্রবার সশরীরে হাজিরার নির্দেশ বহাল রাখে আদালত। জেলা কংগ্রেস সভাপতি অভিষেক সিং রানা জানান, সকাল ৯’টায় বিমানে রাহুল গান্ধী লখনউ বিমান বন্দরে পৌঁছাবেন। সেখান থেকে গাড়িতে যাবেন সুলতানপুর। একই পথে ফের দিল্লি ফিরে যাবেন।

সংসদে বিরোধীরা বুধবার বাজেট বিতর্কের পয়লা দিনেই সরকারকে বেকায়দায় ফেলে দিয়েছে। রাহুল নিজে প্রথমদিন বিতর্কে অংশ না নিলেও দলের সাংসদেরা তুলোধুনো করেন কেন্দ্রীয় বাজেটের। অধিবেশনে কক্ষ সমন্বয়ও ছিল দেখবার মতো। তৃণমূল কংগ্রেসের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় কড়া ভাষায় আক্রমণ শানান অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এবং স্পিকার ওম বিড়লাকে।

রাহুল বুধবার সকালেই কংগ্রেস সাংসদদের সঙ্গে বৈঠক করে ইন্ডিয়া জোটের বাকি শরিকদের সঙ্গে সমন্বয় করে চলার নির্দেশ দেন। বৃহস্পতি ও শুক্রবার একাধিক বিরোধী সাংসদ বাজেট নিয়ে বলবেন। এই সময় বিরোধী দলনেতার গোটা দিন সংসদের বাইরে থাকতে হবে আদালতের নির্দেশের কারণে।

Previous articleWeather update আচমকাই ভোল বদলে ফেলছে বাংলার আকাশ? বর্ষার দোসর ঘূর্ণাবর্ত, আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গে ভারি বৃষ্টির পূর্বাভাস
Next articleDid the situation return to normalcy ? Import and export have resumed through the Indo-Bangladesh border:Watch the Video

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here