Muharram2024 মহরমে কলকাতায় মিছিল, বিভিন্ন রাস্তায় যান নিয়ন্ত্রণ

0
44

দেশের সময় , কলকাতা: বুধবার মহরম উপলক্ষে বরাবরের মতো শহর কলকাতায় বের হচ্ছে একের পর মিছিল। কলকাতার বিভিন্ন রাস্তা দিয়ে এগোবে সেই মিছিলগুলি। এই পরিস্থিতিতে কলকাতার নিরাপত্তার পাশাপাশি ট্রাফিক ব্যবস্থা যাতে মসৃণ থাকে তার জন্য তৎপর কলকাতা পুলিশ ও ট্রাফিক বিভাগ। এমনকী প্রয়োজনে বিভিন্ন রাস্তায় যান নিয়ন্ত্রণ ও ট্রাফিক ডাইভারশনও করা হবে বলেও জানা যাচ্ছে। ফলে যাঁরা এদিন বিভিন্ন প্রয়োজনে রাস্তায় বেরোবেন তাঁরা গন্তব্যে পৌঁছতে সমস্যার সম্মুখীন হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। যদিও এদিন মূলত ছুটির দিন হওয়ায়, রাস্তায় ভিড় কম থাকবে বলেই মনে করা হচ্ছে।

একনজরে দেখে নেওয়া যাক মহরমে কোন সময় শহরের কোন রাস্তায় রয়েছে মিছিল।

সকাল ৯ টায় মেটিয়াব্রুজ থেকে শুরু একটি মিছিল। সেটি মেটিয়াব্রুজ থানা এলাকার সিবতানাবাদ ইমামবাড়া পি-৩৪ জি আর রোড থেকে শুরু হয়ে গার্ডেনরিচ থানা এলাকার অবধ ফ্যামিলি কবরী গ্রাউন্ড, ই-৪, সি জি আর রোডে পৌঁছায়।

এর ফলে গার্ডেন রিচ রোড বরাবর সমস্ত যানবাহন সকাল ৮.৩০ থেকে বন্ধ থাকছে৷ অথবা মিছিল শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই এবং সেটি গন্তব্যে পৌঁছনো পর্যন্ত যান চলাচল থেকে বন্ধ থাকে এই রুটে। পাশাপাশি উত্তর শিয়ালদহ রোডও সকাল ৯টায় শুরু মহরমের আরও একটি মিছিল। সেটি কাইজার স্ট্রিট, এপিসি রোড হয়ে এগোবে।

আবার নবাব আলি লেন থেকে দুপুর ১ টায় শুরু হবে একটি মিছিল। সেটি নবাব আলি লেন, একবালপুর লেন, মমিনপুর রোড, ময়ূরভঞ্জ রোড, ডি এইচ রোড হয়ে ফের নবাব আলি লেনে পৌঁছবে।

এর ফলে দুপুর সাড়ে ১২টা ওই রুটে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। অথবা যখন মিছিল শুরু হবার আগে থেকে সেটি গন্তব্যে পৌঁছন পর্যন্ত এই নিয়ন্ত্রণ জারি রাখা হবে।

এদিকে করেয়া রোড থেকে দুপুর ২টোয় শুরু হবে মহরমের আরও একটি মিছিল। সেটি কারেয়া রোড, লোয়ার রেঞ্জ, সার্কাস অ্যাভিনিউ, বেক বাগান মোড়, ডাঃ সুন্দরী মোহন অ্যাভিনিউ, দরগা রোড হয়ে অবশেষে কাসিয়া বাগান ট্যাঙ্কে শেষ হবে। আবার সন্ধেবেলা এপিসি রোড থেকে আরও একটি মিছিল রয়েছে। এছাড়াও এদিন শহরে রয়েছে আরও বেশকিছু মিছিল।

এদিকে এদিন শহরে কোথাও যাতে কোনওরকম বিশৃঙ্খলা বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে, তরা জন্য বাড়তি সতর্ক কলকাতা পুলিশ।

এদিন নিরাপত্তার দায়িত্বে মোতায়েন রয়েছেন ৪ হাজারেরও বেশি পুলিশ কর্মী। পাশাপাশি রাস্তায় থাকছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরাও।

Previous articleSanatan Dinda Transforms E-Waste into Iconic ‘Bodhi Tree’ Installation: Watch the Video
Next articleJyotipriya Mallick: ওজন কমছে, একাধিক রোগে আক্রান্ত জ্যোতিপ্রিয় , অবনতি হচ্ছে শারীরিক অবস্থার,বালুর মেডিক্যাল টেস্ট করাতে বলল আদালত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here