হুইল চেয়ারে ঘুরে প্রচার করব, বার্তা মমতার,সংযত থাকার আবেদন হাসপাতালের বেডে শুয়ে

0
1313

দেশের সময় ওয়েবডেস্কঃবৃহস্পতিবার দুপুর ২ টো নাগাদ এসএসকেএম হাসপাতালের অধিকর্তা মণিময় বন্দ্যোপাধ্যায় মেডিকেল বুলেটিনে জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ের চোট গুরুতর। এখনও ব্যথা রয়েছে।


সেই ব্যথা নিয়েই তার কিছুক্ষণ পর হাসপাতালের বেডে শুয়ে ভিডিও বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে তিনি বলেছেন, “আমি আশা করি দু-তিন দিনের মধ্যে নিজের ফিল্ডে ফিরে যেতে পারব। তবে হয়তো পায়ের প্রবলেম থাকবে। কিন্তু আমি ম্যানেজ করে নেব।” তিনি এও বলেন, “আমার মিটিংগুলো আমি কিছুই নষ্ট করব না। কিন্তু হয়তো আমাকে কিছুদিন হুইল চেয়ারে ঘুরতে হবে। সেটা নিয়ে আপনাদের সহযোগিতা চাইব।”

বুধবার সন্ধ্যায় ঠিক কী হয়েছিল এবং তাঁর শারীরিক অবস্থা কেমন তাও এদিন জানান মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, “আমি সবাইকে বিশেষ করে আমার কর্মী ভাই বোন ও সাধারণ মানুষকে বলছি—এটা ঠিক যে কাল আমার খুব জোরে লেগেছিল। আমার হাত পায়ে চোট আছে। হাড়ে চোট আছে, লিগামেন্টে আছে। কাল আমার মাথা ও বুকে খুব ব্যথাও হয়েছে। বনেটের উপর দাঁড়িয়ে আমি নমস্কার করছিলাম, তখন এমন জোরে চাপ আসে, তাতে পুরো গাড়িটা চেপে যায় আমার পায়ের উপরে। এই অবস্থায় আমার কাছে যা ওষুধ-টষুধ ছিল সেগুলো খেয়ে আমরা কলকাতার পথে রওনা হই, তার পর থেকে ডাক্তারদের চিকিৎসাতেই আছি। আমি অনুরোধ করব সকলের কাছে যে সকলে শান্ত থাকুন, সংযত থাকুন, ভাল থাকুন। আর এমন কিছু করবেন না যাতে মানুষের অসুবিধা হয়।”

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মমতার জন্য চিকিৎসকদের যে মেডিক্যাল বোর্ড তৈরি হয়েছে, তাঁরা মুখ্যমন্ত্রীকে ৪৮ থেকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে মমতা প্রচারে অংশ নিতে চাইলে চিকিৎসকরা কী সিদ্ধান্ত নেবেন তা এখনও জানা যায়নি। তবে তৃণমূল সূত্রে খবর, নেত্রীর ইচ্ছা মতো যাবতীয় ব্যবস্থা করতে তৈরি দল। হেলিকপ্টারে করে তাঁর রাজ্য সফরের ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে হেলিকপ্টার থেকে মঞ্চে ওঠা— মমতার যাতে কোনও সমস্যা না হয় তার ব্যবস্থাও রাখা হবে। প্রতিটি জায়গায় মঞ্চে হুইল চেয়ার তোলার জন্যও ব্যবস্থা করা হবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

বুধবার রাতেই চিকিৎসকরা জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর বাঁ পা ফুলেছে। সেই অবস্থার এখনও তেমন কোনও উন্নতি হয়নি। চিকিৎসকদের পরামর্শ অনুসারে বুধবার রাতে এমআরআই-এর পর পায়ে অস্থায়ী প্লাস্টার করা হয়েছে। সেই ছবিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। মুখ্যমন্ত্রীকে অ্যান্টিবায়োটিক দেওয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। পায়ের ফোলা ভাব কমলে বৃহস্পতিবার স্থায়ী প্লাস্টার করা হতে পারে বলে জানিয়েছেন তাঁরা।

মুখ্যমন্ত্রী শারিরীক অবস্থা স্থিতিশীল। বৃহস্পতিবার দুপুরে মেডিক্যাল রিপোর্ট প্রকাশ করে এ কথা জানানো হয়। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, তাঁর বাঁ পায়ে ব্যথা রয়েছে। রেডিওলজিক্যাল ইনভেস্টিগেশন করা হচ্ছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। সোডিয়ামের মাত্রা কম। ব্যবস্থা নেওয়া হয়েছে। বিকেলে বাকি পরীক্ষা হবে।

জানা গিয়েছে, এদিন সকালেও সাতটায় ঘুম থেকে ওঠেন তিনি। এরপর চা-বিস্কুট এবং মুড়ি খান। হাপসাতাল সূত্রে খবর, মুখ্যমন্ত্রীকে ব্যথা কমার ওষুধ দেওয়া হয়েছে। পায়ের পাতা এবং গোড়ালি ফুলে রয়েছে। পায়ের আঘাতের অবস্থা খতিয়ে দেখেন চিকিৎসকরা। দুপুর ১২টায় বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য গঠিত মেডিক্যাল বোর্ড। ছয় সদস্যের চিকিৎসক রয়েছেন সেই বোর্ডে। তাঁরা হলেন, কার্ডিওলজির বিভাগীয় প্রধান ডাঃ শঙ্কর মণ্ডল, অর্থো বিভাগীয় প্রধান ডাঃ মুকুল ভট্টাচার্য, সার্জারি অধ্যাপক ডাঃ ডিকে সরকার, গ্যাস্ট্রোলজি বিভাগীয় প্রধান গোপালকৃষ্ণ ঢালি, নিউরো সার্জারি বিভাগীয় প্রধান শুভাশিস ঘোষ এবং অধ্যাপক ডাঃ বিমানকান্তি রায়।

Previous articleনন্দীগ্রামে তুমুল উত্তেজনা, তৃণমূল-বিজেপি ধস্তাধস্তি, বিক্ষোভ
Next articleগাড়ির চাকা ফেটে ভয়াবহ দুর্ঘটনা সুতির মোড়ে , চারচাকা গাড়ির সঙ্গে অটোর সংঘর্ষে ৮ জনের মৃত্যু, জখম অন্তত ১৫

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here