দেশের সময় ওয়েবডেস্কঃ নারদ মামলায় নয়া মোড়। এ বার কলকাতা হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে  নারদ মামলায় এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ তাঁর হলফনামা গ্রহণ না করার যে সিদ্ধান্ত জানিয়েছিল তাকে চ্যালেঞ্জ করেই শীর্ষ আদলতে গিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার হবে শুনানি।

গত ১৭ মে নারদ মামলায় তৃণমূল কংগ্রেসের তিন বিধায়ক ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। তারপরই নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। সেখানে প্রায় ৬ ঘণ্টা ছিলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রীর এই আচরণ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন। এমনকি সিবিআই দফতরে তিনি এও দাবি করেছিলেন যে তাঁকেও গ্রেফতার করতে হবে।

সেদিন সিবিআই দফতরের বাইরে ভিড় এত বেড়ে গিয়েছিল যে বাড়তি বাহিনী মোতায়েন করে সেই ভিড় সামলাতে হয়। বলা বাহুল্য, এই ঘটনাকে খুব একটা ভাল চোখে দেখেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের অভিযোগ, জনপ্রিয় নেতাদের গ্রেফতারির প্রতিবাদে চাপ তৈরি করছে শাসকদল। সিবিআই আধিকারিকদের হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ।

আগামীকাল শীর্ষ আদালতে বিচারপতি হেমন্ত গুপ্তা ও অনিরুদ্ধ বসুর এজলাসে ওই মামলার শুনানি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here