দেশের সময় ওয়েবডেস্কঃ কোভিড-১৯ মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন ৩ মে পর্যন্ত। এই সময়ে যাঁদের স্বাস্থ্য কিংবা গাড়ির বিমার জন্য টাকা জমা দেওয়ার কথা তাঁদের স্বস্তি দিল কেন্দ্র। আপাতত ১৫ মে পর্যন্ত সময় পাবেন তাঁরা।
এই লকডাউনের সময়ে স্বাস্থ্য বা গাড়ির বিমা যাঁদের জমা দেওয়ার সময় পড়েছে তাঁরা কীভাবে বিমা পুনর্নবীকরণ করবেন তা নিয়ে অনেকই চিন্তিত ছিলেন। তাঁদের চিন্তা মুক্ত করে নতুন ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।

বৃহস্পতিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ওই ঘোষণা করেছেন। জানিয়েছেন স্বাস্থ্য ও গাড়ির বিমা পুনর্নবীকরণের জন্যে ১৫ মে পর্যন্ত অতিরিক্ত সময় পাবেন সকলেই।


লকডাউনের কারণে দেশের সকলেই ঘরবন্দি। এই সময়ে গাড়ি ঘোড়াও চলছে না। ফলে অনেকেই বিমার প্রিমিয়াম জমা দেওয়া নিয়ে চিন্তায় ছিলেন। এদিন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন টুইটারে সরকারের তরফে একটি নয়া নির্দেশিকা জারি করে বলেছেন “বিমার ক্ষেত্রে প্রত্যেকেই পুনর্নবীকরণের জন্যে ১৫.০৫.২০২০ পর্যন্ত টাকা জমা দেওয়ার সময় পাবেন”
তবে এক্ষেত্রে একটি বিষয় মনে রাখতে হবে।

এই সময় বাড়ানোর সুযোগ পাবেন তাঁরাই যাঁদের পলিসি রিনিউয়াল ডেট ২৫ মার্চের পরে ছিল। লকডাউন জারির আগে যাঁদের বিমার টাকা জমা দেওয়ার কথা ছিল তাঁদের ক্ষেত্রে এই সুবিধা প্রযোজ্য হবে না। একথা স্পষ্ট করে বলে হয়েছে অর্থমন্ত্রকের বিজ্ঞপ্তিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here