দেশের সময় ওয়েবডেস্কঃ শীত পড়তেই ভিড় জমতে শুরু করেছে আলিপুরের চিড়িয়াখানায়। কচিকাঁচাদেরকে নিয়ে বড়রা অনেকেই এই সময়টাতে বিনোদন খুঁজতে যান পশুপাখিদের মাঝে। কিন্তু এই চিড়িয়াখানাতে যাওয়ার পরিকল্পনা থাকলে এখনই সাবধান হতে হবে আপনাকে। কারণ চিড়িয়াখানায় ইদানীং শুরু হয়েছে পকেটমারের দৌরাত্ম্য।

চিড়িয়াখানায় এক মহিলা সকলের পকেট কাটছে সুযোগ পেলেই, তেমনটাই জানিয়েছে কর্তৃপক্ষ। তার পরনে জিন্স-টপ। মুখে ইংরেজি বুলিও ফুটছে অনর্গল। তবে সে পকেটমার, তাতে আর কোনও সন্দেহ নেই।

চিড়িয়াখানায় থাকা সিসিটিভি ফুটেজ থেকে পরিষ্কার দেখা গেছে দর্শকদের অনেকের ব্যাগ কেটে টাকা-পয়সা নিয়ে নিয়েছে ওই তরুণী। তার কোলে আবার রয়েছে ছোট বাচ্চা। হাতে দামী মোবাইল। দেখে আসল পরিচয় বোঝার উপায় নেই একেবারেই। লোকজনের পকেট থেকে দামী ফোনও তুলে নিয়েছে ওই তরুণী। যার ফলে দর্শকদের বাড়তি সতর্ক হতে বলছেন চিডিয়াখানা কর্তৃপক্ষ।

পকেটমারির দৌরাত্ম্য ঠেকাতে আজ বুধবার থেকে চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে বলে খবর। তাঁদের দাবি, একজন নয়, এমন আরও অনেক তরুণী রয়েছে। পকেটমারদের একটা দল এভাবেই চিড়িয়াখানায় সক্রিয় হয়ে উঠেছে। সুন্দরী তরুণী, কোলে বাচ্চা, এমন দেখলেই সাবধান হয়ে যেতে হবে। সিসিটিভি ফুটেজ বসানোর পর পকেটমারি খানিক কমেছিল চিড়িয়াখানায়। কিন্তু আবার তা বেড়ে গেছে। শীতের মরশুমে তাই সতর্ক হতেই হবে আরও বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here