সরস্বতী পুজোর দ্বিতীয় দিনেও বৃষ্টি উধাও থাকবেনা ঠান্ডাও

0
271

দেশের সময় ওয়েবডেস্কঃ সরস্বতী পুজোর দ্বিতীয় দিনে বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতায়। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। তবে ৩০ জানুয়ারি বৃহস্পতিবার বৃষ্টি না হলেও আংশিক মেঘলা থাকবে আকাশ। ৩১ জানুয়ারি থেকে ফের শুষ্ক আবহাওয়া দেখা যাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

যদিও ৩০ তারিখ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের পূর্বাঞ্চলের বিভিন্ন জেলায়। এদিন মূলত বৃষ্টি হবে বাংলাদেশে। তাই বাংলাদেশ লাগোয়া বিভিন্ন জেলা যেমন নদিয়া, মুর্শিদাবাদ এবং দুই চব্বিশ পরগনায় হাল্কা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃহস্পতিবারের পর থেকে বৃষ্টি কমবে দক্ষিণবঙ্গে। রোদঝলমলে দিনের সঙ্গে পাল্লা দিয়ে নামবে পারদ। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমলেও, বর্ষণ চলবে উত্তরবঙ্গে। ৩১ তারিখ দার্জিলিং এবং কালিম্পঙে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ১ ফেব্রুয়ারির পর উত্তরবঙ্গের আবহাওয়ার উন্নতি হবে বলেই মত আবহবিদদের।

আইএমডি-র ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন আবহাওয়া এমনই থাকবে বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার তাপমাত্রা কমলেও থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেই। আলিপুর আগেই জানিয়েছিল বৃষ্টি হলেও তাপমাত্রা বাড়বে। বুধবার ভোরের দিকে হাল্কা শিরশিরানি থাকলেও বেলা বাড়তেই চড়েছে পারদ। এদিন সকালের দিকে দু-এক পশলা ঝেঁপে বৃষ্টি হলেও সারাদিন আর বৃষ্টি হয়নি শহরে। তবে সারাদিনই আকাশ ছিল মেঘলা। বুধবার রাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

এবছর মরশুমের শুরু থেকেই শীতের মেজাজ বেজায় খামখেয়ালি। শীতের প্রধান নিয়ন্ত্রক পশ্চিমী ঝঞ্ঝার অদ্ভুত আচরণের জন্যই চলতি মরশুমে শীত এত খামখেয়ালি বলে জানিয়েছেন আবহবিদরা। তবে এখনই যে শীত বিদায় নিচ্ছে না এটা স্পষ্ট। যাওয়ার আগেও বাংলায় শীত মরণকামড় বসিয়ে যাবে বলেই মনে করছে আলিপুর আবহাওয়া দফতর।

Previous articleজলঙ্গিতে সিএএ বিরোধী বিক্ষোভে চললো গুলি, মৃত ২, আহত ৩
Next articleসাইবার অপরাধ ‌দমন পুলিশ থানা চালু হল বসিরহাট শহরে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here