শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার অভিনব উদ্যোগ নিল গ্রিনপ্লাই ফাউন্ডেশন

0
418

দেশের সময় বনগাঁ: কাজ করাই মূল লক্ষ্য শ্রমিকদের। কিন্তু সেই শ্রমিকদের শরীর নিয়ে কেইবা ভাবে। সেই ভাবনায় উত্তাপ দিল গ্রিনপ্লাই ফাউন্ডেশন। বিশেষ করে যেসব শ্রমিক কাঠের কাজের সঙ্গে যুক্ত সেইসব শ্রমিকদের এবং তাদের পরিবারের সদস্যদের জন্য বিনামূল্যে চোখের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করল এই সংস্থা।

বনগাঁর ফায়ার ব্রিগেড সংলগ্ন দে ইন্টারন্যাশনালের অফিসে এই স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছিল মিশন পর ভিসন। উদ্যোক্তাদের পক্ষে প্রদীপ দে জানান, কাঠের শ্রমিকদের নিজেদের কাজ করতে চোখের উপর যথেষ্ট চাপ পড়ে। পেটের তাগিদে তারা সেই কাজ চালিয়ে গেলেও নিজেদের চোখ নিয়ে ভাবার সময় থাকে না তাদের। এই পরিস্থিতিতে কাঠের কাজের সঙ্গে যুক্ত শ্রমিকদের বিনামূল্যে চোখ পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছিল।

শুধু তাই নয়, তাদের পরিবারের সদস্যদেরও এই পরিষেবা দেওয়া হয়। এই কর্মসূচিতে কাঠের কাজের সঙ্গে যুক্ত এমন শ্রমিক রয়েছেন তাদের প্রত্যেককেই এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন কাঠের কাজের সঙ্গে যুক্ত শ্রমিকেরা। এমন অভিনব উদ্যোগ যাতে অন্যরাও চালু করেন তার জন্য আবেদন জানিয়েছেন তারা।

Previous articleবাজেট নিয়ে আক্রমণ দিলীপের
Next articleলাইভ: দিল্লির রায় ২০২০, এগিয়ে আপ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here