শান্তিনিকেতনে উপরাষ্ট্রপতির নিরাপত্তা নিয়ে বৈঠক বিশ্বভারতী ও বীরভূম প্রশাসনের

0
550

ইন্দ্রজিৎ রায়, শান্তিনিকেতন

গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পুনর্নির্মিত’ শ্যামলী বাড়ির উদ্বোধনে আগামী ১৬ ই আগস্ট শান্তিনিকেতনে আসছেন ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। তার আগে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বীরভূম জেলা পুলিশ ও প্রশাসনের সাথে শনিবার শান্তিনিকেতনের সেন্ট্রাল লাইব্রেরীর সভাকক্ষে জরুরি বৈঠকে বসলেন বিশ্বভারতী কর্তৃপক্ষ।

বৈঠকে উপস্থিত ছিলেন বিশ্বভারতীর কর্মসচিব সৌগত চট্টোপাধ্যায়, বিশ্বভারতীর নিরাপত্তা আধিকারিক সুপ্রিয় গঙ্গোপাধ্যায়, রবীন্দ্র ভবনের স্পেশাল অফিসার নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায়, বিশ্বভারতীর সম্পত্তি আধিকারিক অশোক মাহাতো ও জেলা পুলিশের অ্যাডিশনাল এসপি ড: সুবিমল পাল সহ প্রশাসনিক দপ্তরের অন্যান্য আধিকারিকরা।

উপরাষ্ট্রপতির শান্তিনিকেতন সফরে নিরাপত্তা ব্যবস্থায় কোন গাফিলতি যেন না থাকে ও অপ্রীতিকর ঘটনা এড়াতে আজকের এই বিশেষ বৈঠক। বিশ্বভারতী জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার জানিয়েছেন উপরাষ্ট্রপতির হেলিপ্যাড কোথায় করা হবে, তিনি কোথায় থাকবেন ও সেদিন কি কি কর্মসূচি গ্রহণ করা হবে এই নিয়েই মূলত বৈঠকে আলোচনা করা হয়েছে।

বিশ্বভারতী সূত্রে জানা গেছে – আর্কিওলজিকাল সার্ভে অফ ইন্ডিয়ার তত্ত্বাবধানে প্রায় 40 লক্ষ টাকা খরচে দু বছর ধরে সংস্কার হওয়ার পর আগামী ১৬ই আগস্ট ‘পুনর্নিমিত’ শ্যামলী বাড়ি উদ্বোধন করবেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। তার জন্যই উপরাষ্ট্রপতির শান্তিনিকেতন সফর।

Previous article৫০ জন ছাত্র-ছাত্রী অসুস্থ, সেই খবর সংগ্রহ করতে গিয়ে স্কুলের ভেতরে শিক্ষক এবং শিক্ষা কর্মীদের হাতে নিগৃহীত হলেন তিন সাংবাদিক
Next articlePic of The week

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here