দেশের সময় ওয়েবডেস্কঃলকডাউনের মধ্যে রাজ্যের রেশন ব্যবস্থা নিয়ে অখুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য বদলে দিলেন খাদ্যসচবি। সেই সঙ্গে দুই জেলায় জেলাশাসকও বদলে গেল। বৃহস্পতিবারই সেই বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন।

লকডাউনের সময়ে রাজ্যে রেশন বিলি নিয়ে প্রথম থেকেই নানা অভিযোগ উঠছিল। সময়ে রেশন দোকান খোলা হচ্ছে না থেকে বরাদ্দ সামগ্রী মিলছে না এমন অনেক অভিযোগ তুলছিল বিরোধীরা। এবার রেশন বিলি নিয়ে নিজেই ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন রাজ্য মন্ত্রিসভার বৈঠকেও রেশন বিলি নিয়ে বিভিন্ন অভিযোগের প্রসঙ্গ ওঠে। সূত্রের খবর, বৈঠকে উপস্থিত খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের উপরে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে খাদ্যসচিব মনোজ আগরওয়ালকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন তিনি।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো এর পরে অপসারণ হয় খাদ্য সচিব মনোজ আগরওয়ালকে কমপালসারি ওয়েটিংয়ে পাঠানো হল। তাঁর জায়গায় নতুন খাদ্যসচিব হলেন পারভেজ আহমেদ সিদ্দিকি। সেই সঙ্গে বদল হল পশ্চিম বর্ধমান ও দার্জিলিঙের জেলাশাসক।

এদিন মন্ত্রিসভার বৈঠকে সবচেয়ে বেশি সময় ধরে রেশন বিলি নিয়েই আলোচনা হয়। সেই আলোচনার সময়েই জেলা ধরে ধরে পরিস্থিতির খোঁজ নেন মুখ্যমন্ত্রী। বিভিন্ন জায়গা থেকে আসা অভিযোগের কথা বলে সেসব সংশো‌ধনের নির্দেশ দেন খাদ্যমন্ত্রীকে। সেই সময়েই মুখ্যসচিবকে বলেন, খাদ্যসচিবের কাজে তিনি খুশি নন। অন্য কাউকে এই দায়িত্ব দেওয়া হোক। এদিন সন্ধ্যাতেই সেই নির্দেশ পালন করলেন মুখ্যসচিব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here