যাদবপুর মিছিলে তুলকালাম,পুলিশের লাঠিচার্জ

0
333

দেশের সময়ওয়েবডেস্কঃ মিছিল, পাল্টা মিছিলের জেরে ফের তুলকালাম পরিস্থিতি যাদবপুরে। একদিকে বিজেপি, অন্যদিকে সিপিএম ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মিছিল ঘিরে রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হল সুলেখা মোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশকে লাঠিচার্জ করতে হয়। নির্বিচারে লাঠি চালানো হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ করেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।

জানা গিয়েছে, এদিন সন্ধেবেলা বাঘাযতীনের দিক থেকে একটা মিছিল আসছিল বিজেপির। ঠিক ওই সময়েই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দিক থেকে ছাত্র-ছাত্রীদের একটা মিছিল আসছিল। আর একটি মিছিল আসছিল সিপিএমের। এই তিন মিছিল সুলেখা মোড়ের কাছে এসে মুখোমুখি হয়। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণে থাকে তাই সুলেখা মোড়ের কাছে আগে থেকেই মোতায়েন ছিল বিশাল পুলিশবাহিনী। পুরো জায়গাটা ঘিরে রাখা হয়েছিল ব্যারিকেড দিয়ে।

সূত্রের খবর, বিজেপি কর্মী-সমর্থকরা সেই ব্যারিকেড ভাঙার চেষ্টা করলে তাদের উপর লাঠিচার্জ করে পুলিশ। এতেই ছত্রভঙ্গ হয়ে যায় সেই মিছিল। ফের বাঘাযতীনের দিকেই ফিরে যান বিজেপি কর্মীরা। কিন্তু যাদবপুরের পড়ুয়ারা সেখান থেকে ফিরতে রাজি ছিলেন না। তাঁরা রাস্তাতে বসে প্রতিবাদ শুরু করেন। তারপরেই তাঁদের উপর লাঠিচার্জ করে পুলিশ। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

যাদবপুরের পড়ুয়াদের বক্তব্য, তাঁরা এনআরসি, নাগরিকত্ব আইন, এনপিআর ও গতকাল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের উপর হামলার প্রতিবাদে এই মিছিল বের করেছিলেন। তাঁদের অভিযোগ, নির্বিচারে তাঁদের উপর লাঠি চালিয়েছে পুলিশ। সেখানে কোনও মহিলা পুলিশ না থাকায় পুরুষ পুলিশরাই ছাত্রীদের মেরেছে বলে অভিযোগ করেছেন তাঁরা। অবিলম্বে পুলিশকে ক্ষমা চাইতে হবে, এমনটাই দাবি পড়ুয়াদের।

এখনও এলাকায় রয়েছে বিশাল উত্তেজনা। এই গণ্ডগোলের জেরে সন্তোষপুর, যাদবপুর ও গড়িয়ার মধ্যে যান চলাচল স্তব্ধ। রাস্তায় বিশাল যানজট তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here