বিজেপিতে যোগ দিয়ে সাইনা বললেন ‘মোদীজিই আমার অনুপ্রেরণা’

0
567

দেশের সময় ওয়েবডেস্কঃ দিল্লি বিধানসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দিলেন ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল। আজ দিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে দলে যোগ দেন সাইনা।

এদিন বেলা গড়াতেই বিজেপির অন্দরে ছড়িয়ে পড়ে সাইনার যোগদানের খবর। তার কিছুক্ষণ পরেই দিল্লির দফতরে গিয়ে বিজেপি নেতৃত্বের হাত থেকে দলের সদস্যপদ নেন সাইনা। শুধু সাইনা নন, তাঁর বোন চন্দ্রাংশিও যোগ দিয়েছেন বিজেপিতে।

গলায় বিজেপির উত্তরীয় পরে সাইনা বলেন, “আমি দেশের জন্য মেডেল জিতেছি। আমি নিজে কঠিন পরিশ্রম করতে ভালবাসি। যে কঠিন পরিশ্রম করেন, তাঁকে ভালবাসি। আমি দেখতে পাচ্ছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের জন্য এত কিছু করছেন। আমি ওনাকে দেখেই অনুপ্রাণিত হই। আমি ওনার সঙ্গে দেশের জন্য কাজ করতে চাই।”

দিল্লির বিধানসভা ভোটের আগে সাইনার দলে যোগদান অবশ্যই মনোবল জোগাবে গেরুয়া শিবিরে। কারণ দেশের অন্যতম বিখ্যাত ক্রীড়াবিদ সাইনা। তাঁকে দিল্লি নির্বাচনের আগে প্রচারের কাজে লাগাতে চাইবে বিজেপি। রাজীব গান্ধী খেলরত্ন, অর্জুন পুরস্কার পেয়েছেন সাইনা। ২০১৬ সালে পদ্মভূষণ পান তিনি।

হরিয়ানাতে জন্ম সাইনার। ইতিমধ্যেই ভারতের হয়ে অলিম্পিক্স ও কমনওয়েলথ গেমসে পদক পেয়েছেন তিনি। ২০১৫ সালে নিজের কেরিয়ারের সেরা ১ নম্বর র‍্যাঙ্ক পেয়েছিলেন ২৯ বছর বয়সী এই শাটলার। এই মুহূর্তে র‍্যাঙ্কিংয়ে ৯ নম্বরে রয়েছেন সাইনা। কয়েকমাস আগে ব্যাডমিন্টন তারকা পারুপল্লী কাশ্যপকে বিয়ে করেছেন সাইনা।

কয়েক দিন আগে দিল্লির রামলীলা ময়দানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তৃতার পরে সেই বক্তৃতা নিয়ে বেশ কিছু টুইট করেছিলেন সাইনা। সেখানে মোদীর প্রশংসা করেন তিনি। সাইনার রিসেপশনেও গিয়েছিলেন নরেন্দ্র মোদী। তখনই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছিল, তাহলে কি এবার সাইনা রাজনীতির দিকেও ঝুঁকছেন। সেই জল্পনা সত্যি হচ্ছে আজ।

তবে এই প্রথম নয়, হরিয়ানাতে বিধানসভা নির্বাচনের আগে কুস্তিগীর ববিতা ফোগাট ও যোগেশ্বর দত্ত যোগ দিয়েছিলেন বিজেপিতে। তাঁদের প্রার্থীও করেছিল বিজেপি। কিন্তু নির্বাচনে হারতে হয়েছিল দু’জনকেই। অন্যদিকে ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর, হকি দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ সিংও যোগ দিয়েছিলেন বিজেপিতে। তাঁরা নির্বাচনে জিতেছেন। তবে ব্যাডমিন্টন প্লেয়ারদের মধ্যেই সাইনা প্রথম যিনি কোনও রাজনৈতিক দলে যোগ দিলেন।

Previous articleবিজেপিতে যোগ দিচ্ছেন সাইনা দিল্লির ভোটের আগে চমক গেরুয়া শিবিরের
Next articleনীতীশ কুমার প্রশান্ত কিশোরকে দল থেকে বের করে দিলেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here