বাতিল নয় কোনও প্যান, তবে শর্ত না মানলে অকেজো হয়ে যাবে

0
379

দেশের সময় ওয়েবডেস্কঃ এখনও যারা প্যান-আধার কার্ড লিঙ্কিং করেনি তাঁদের জন্য কিছুটা হলেও স্বস্তির খবর দিল কেন্দ্র। নতুন ঘোষণা অনুযায়ী, যে সব ব্যক্তিরা এখনও এই দুই কার্ড লিঙ্ক করায়নি তাদের প্যান এখনই বাতিল হয়ে যাবে না। তবে লিঙ্ক না করা পর্যন্ত ওই প্যান কোনও কাজেই লাগবে না। একাধিকবার সময় বাড়িয়ে বাড়িয়ে আধার-প্যান লিঙ্ক করানোর শেষ তারিখ ২০২০-এর ৩১ মার্চ। ঘোষণা অনুসারে এরপর বাতিল করে দেওয়া হবে প্যান কার্ড।

এর আগে মোট চারবার আধার-প্যান লিঙ্কিং-এর সময়সীমা বাড়িয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু এবার আর সময় বাড়াচ্ছে না কেন্দ্র। এবার নতুন শর্ত দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে আয়কর বিভাগ। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, ৩১- মার্চ এর পরে এই সময়সীমা আর বাড়ানো হবে না।


এই সময়ের মধ্যে যেসব প্যান কার্ড ব্যবহারকারী আধার-প্যান লিঙ্ক করাবে না, অকেজো করে দেওয়া হবে তাঁদের প্যান কার্ড। তবে ৩১ মার্চের মধ্যে যারা আধার-প্যান লিঙ্কিং করতে পারবে না, তাদের বিশেষ চিন্তার ব্যাপার নেই। কারণ, তারপরেও লিঙ্ক করানো যাবে, কিন্তু সেক্ষেত্রে আয়কর বিভাগ একটি শর্ত রেখেছে।

আয়কর দফতর জানিয়েছে, ৩১ মার্চের পর যতদিন না আধার ও প্যান কার্ড লিঙ্ক করানো হচ্ছে ততদিন অকেজো অবস্থায় থাকবে ওই প্যান। অর্থাৎ ৩১ মার্চের পর যতদিন না লিঙ্কিং করানো হবে, ততদিন নিষ্ক্রিয় অবস্থায় থাকবে প্যান কার্ড। লিঙ্ক করানোর পরে ফের তা কাজে লাগানো যাবে।

Previous articleবিজেপির চাপে অসময়ে মৃত্যু তাপসের’‌,বিস্ফোরক মুখ্যমন্ত্রী,তাপসের মৃত্যুর জন্য সঙ্গদোষই দায়ী,জবাব দিলীপের
Next articleপ্রশ্ন ফাঁস! পার্থ বললেন,হোয়াটস অ্যাপ করে দিলে কী করব!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here