দেশের সময় ওয়েবডেস্কঃ লকডাউন উপেক্ষা করে বেআইনি ভাবে মাটি কাটার অভিযোগ উঠল উত্তর ২৪ পরগনার বাগদা থানার বয়ড়া গ্রাম পঞ্চায়েত এলাকায়। শেষ পর্যন্ত অবশ্য জেসিবি এবং ট্রাক আটকে দেন পঞ্চায়েত সমিতির সভাপতি। এ ব্যাপারে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বিএলআরও-র তরফে।

লকডাউনের সময় সব বিধিনিষেধ উপেক্ষা করে উত্তর ২৪ পরগনার বাগদা থানার বয়ড়া গ্রাম পঞ্চায়েত এলাকার কুরুলিয়ায় জেসিবি দিয়ে ভেড়ি কাটার কাজ চলছিল। এমনই অভিযোগ এসেছিল বাগদা পঞ্চায়েত সমিতির সভাপতি গোপা রায়ের কাছে। কুরুলিয়ায় গিয়ে বৃহস্পতিবার সকালে তিনি নিজেই জেসিবি এবং মাটি বোঝাই ট্রাক আটকান।

এব্যাপারে প্রশাসনিক আধিকারিক অর্থাৎ ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিকের (বিএলআরও) কাছে অভিযোগ জানান গোপা রায়। অভিযোগ পেয়ে ইমেল মারফত বাগদা থানায় প্রশাসনের পক্ষ থেকে অভিযোগ জানানো হয় বিএলআরও-র পক্ষ থেকে।

জেসিবি দিয়ে যিনি মাটি কাটার কাজ পরিচালনা করার অভিযোগ উঠেছে অভিজিৎ পাল নামে এক ব্যক্তির বিরুদ্ধে। মাটি কাটার অভিযোগ স্বীকার করে নিয়ে তিনি জানিয়েছেন যে সরকারি ভাবে কোনও অনুমতি তিনি নেননি। তবে তিনি  সাফাই দিয়েছেন যে সামাজিক দূরত্ব বজায় রেখেই মাটিকাটা হচ্ছিল। তবে এই কাজ জরুরি পরিষেবার মধ্যে না পড়ায় অভিযোগ কখনও লঘু হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here