দেশের সময় ওয়েবডেস্কঃ খেলা শুরু হয়ে গিয়েছে বর্ষার। মঙ্গল বার থেকেই শুরু হয়েগিয়েছে বৃষ্টি বুধবার সকালেও কয়েক পশলা বৃষ্টি হয়েছে বিভিন্ন জেলায়৷ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপরে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। যে কারণে আগামী ২৪ ঘন্টায় রাজ্যের অধিকাংশ জেলায় ভারী বৃষ্টি হতে পারে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস।
 

কোথাও আবার দেখা গিয়েছে মেঘের ঘনঘটা। একে মৌসুমী বায়ু ঢুকে পড়েছে রাজ্যে। তার উপর বিদ্যমান রয়েছে নিম্নচাপ। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী দুদিন এমনই থাকবে বাংলার আকাশ। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও।

হাওয়া অফিস বলছে সপ্তাহ জুড়েই রাজ্যের নানা প্রান্তে  বিচ্ছিন্নভাবেই কোথাও ভারী, আবার কোথাও মাঝারি বৃষ্টিপাত চলবে। 

কোথাও কোথাও ভারী বৃষ্টিও হতে পারে। শুধু তাই নয়, বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী ১৭ জুন পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

জানা গিয়েছে, এদিন দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, বর্ধমান, দুই মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। আবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর, মালদাতেও হালকা থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

বর্ষার বৃষ্টিতে স্বস্তি ফিরে পেয়েছে বাংলার মানুষ৷ তবে এবার মৌসুমি বায়ুর আগমনের সঙ্গে সঙ্গেই বঙ্গে বর্ষা প্রবেশ করেছে। আর তারপর থেকে বেশ ভালো পরিমানেই বৃষ্টি শুরু হয়েছে বঙ্গে। আর তা টানা বেশ কয়েকদিন চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here