দেশের সময় ওয়েবডেস্কঃ : উৎসবের মরসুম আসতেই লাফিয়ে বাড়ছে কোভিডের সংক্রমণ। করোনার নতুন স্টেন ওমিক্রন নতুন করে ভয় দেখাতে শুরু করেছে। এই আবহে বাংলাতেও আবার কড়াকড়ি করা হতে পারে।

আবারও লোকাল ট্রেন বন্ধের পথে হাঁটতে পারে রাজ্য সরকার। সোমবারই সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। নবান্ন সূত্রের খবর, কড়া বিধিনিষেধ জারি করা হতে পারে আবার। বন্ধ হতে পারে জিম, রেস্তোরাঁ, বার ইত্যাদিও।

কারণ গত কয়েকদিনে সংক্রমণ প্রচুর বেড়েছে। গত সোমবার বাংলায় কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৯। মঙ্গলবার সেটা বেড়ে হয় ৭৫২। বুধবার তা আরও বাড়ে। সংখ্যা দাঁড়ায় ১,০৮৯। বৃহস্পতিতে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ২,১২৮। আর বছরের শেষ দিন অর্থাৎ শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য ভবন যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছে ৩,৪৫১ জন। গতকাল কলকাতাতেই সংক্রামিত হয়েছিল প্রায় ২,০০০ জন।

যদিও বিধিনিষেধ কতটা কী আরোপ করা হবে তা নিয়ে ধন্দ রয়েছে। দিন কয়েক আগেই গঙ্গাসাগর থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বাংলায় পুরোপুরি কিছু বন্ধ করা হবে না। যদি কোথাও বিধিনিষেধ আরোপ করতে হয় তাহলে তা করতে হবে নির্দিষ্ট পকেটে। অর্থাৎ ছোট ছোট কন্টেইনমেন্ট জোন করে।

লোকাল ট্রেনের প্রসঙ্গও তুলেছিলেন মুখ্যমন্ত্রী। তবে বলেছিলেন, এই মেলাটা মিটে যাক, তারপর যা করার কোরো। কারণ মুখ্যমন্ত্রীর যুক্তি ছিল, গঙ্গাসাগরে যাঁরা আসবেন তাঁরা মূলত লোকাল ট্রেনেই আসবেন। তা ছাড়া মুখ্যমন্ত্রী এও বলেছিলেন, লোকাল ট্রেনেই করোনা ছড়ায় বেশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here