প্রতিবাদ মিছিল করে বনগাঁয় দলকে চাঙ্গা করার চেষ্টা তৃণমূলের

0
1590

দেশের সময় : শান্ত বনগাঁকে অশান্ত করার চেষ্টা করছে বিজেপি। এমনই অভিযোগ তুলে শনিবার বনগাঁ শহরে প্রতিবাদ মিছিল বের করল তৃণমূল। এদিন বিকেল চারটে নাগাদ নীল দর্পণ ভবনের সামনে থেকে এই মিছিল বের হয় । মিছিলে মহকুমার বিভিন্ন এলাকা থেকে তৃণমূলের নেতা, কর্মীরা যোগদান করেন।

মিছিল রায় ব্রিজ, মতিগঞ্জ রাখালদাস সেতু , যশোর রোড হয়ে এক নম্বর রেলগেট এ শেষ হয় । বৃষ্টি উপেক্ষা করে তৃণমূল কর্মীরা এই মিছিলে পা মেলান। সঙ্গে স্লোগানও চলে । মিছিলে উপস্থিত ছিলেন বনগাঁ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শঙ্কর আঢ‍্য, জেলা পরিষদের কর্মধক্ষ‍্য রতন ঘোষ সহ অন্যান্য তৃণমূল নেতা নেত্রীরা। উল্লেখ্য, দলীয় নেতৃ্ত্বের উপরে অসন্তুষ্ট হয়ে সম্প্রতি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন বনগাঁ উত্তর কেন্দ্রের বিধায়ক বিশ্বজিৎ দাস এবং বনগাঁ পৌরসভার ১২ জন বিদ্রোহী কাউন্সিলর।

তাদেরকে সঙ্গে নিয়েই বিজেপির জেলা নেতা প্রদীপ ব্যানার্জি , দেবদাস মন্ডলের নেতৃত্বে শুক্রবার বিকেলে বিশাল মিছিল এবং মতিগঞ্জ এলাকায় পথসভা করে বিজেপি । সেই পথসভা থেকে নেতারা তৃণমূলের স্থানীয় এবং জেলা নেতৃত্বের বিরুদ্ধে বিষোদগার করেন । তাদের এই কর্মসূচিকে ঘিরে বনগাঁর মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছিল। এই রকম পরিস্থিতিতে শনিবার তৃণমূলের প্রতিবাদ মিছিলকে বিজেপির পাল্টা মিছিল হিসেবেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিনের প্রতিবাদ মিছিল সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তৃণমূলের জেলা নেতা রতন ঘোষ বলেন, দলের বিধায়ক এবং কাউন্সিলররা বিজেপিতে যোগ দেওয়ায় কিছুটা হতাশ হয়ে পড়েছিলেন দলের কর্মীরা। এদিনের মিছিলের পর পুরনো কর্মীরাও নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিজেপি দল সম্পর্কে তার মন্তব্য, এই দলটি ভারতীয় জনতা পার্টির বদলে নাম হওয়া উচিত ভারতীয় মস্তান পার্টি। আমাদের আশঙ্কা এই দলটি আগামী দিনে মস্তান বাহিনীতে ভরে যাবে।

Previous articleবনগাঁ সীমান্তে পুলিশের জালে লক্ষাধিক কয়েন বোঝাই ১টি গাড়ী
Next articleDesher Samay epaper

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here