বিশ্বজিৎ কুণ্ডু, পেট্রাপোল: কেন্দ্র সরকার নিয়ন্ত্রণাধীন ট্রাক পার্কিং এলাকা থেকে রহস্যজনকভাবে চুরি গেল ট্রাক। যদিও তা উদ্ধার হয়েছে দূরবর্তী জেলা থেকে। এই ঘটনার পেছনে পার্কিংয়ের নিরাপত্তা রক্ষী এবং পরিবহন সংস্থার অসাধু যোগসাজশ রয়েছে বলে মনে করছেন ব্যবসায়ীরা।

এ ব্যাপারে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট দপ্তর।জানা গেছে, দুদিন আগে পেট্রাপোল সীমান্তে সেন্ট্রাল ওয়ারহাউসিং করপরেশন এর পার্কিং এর ভেতরে একটি পণ্যবোঝাই ট্রাক খারাপ হয়ে যাওয়ায় সেই ট্রাক থেকে পণ্য অন্য ট্রাকে সরিয়ে নেওয়ার জন্য বনগাঁর একটি খালি ট্রাক পার্কিং এর ভেতরে ঢোকে। সেদিন প্রাকৃতিক দুর্যোগের কারণে ট্রাক খালি না হওয়ায় পরেরদিন খালি করা হবে বলে বলা হয়। পরদিন সকালে দেখা যায় খালি ওই ট্রাকটি সেখানে নেই।

পার্কিংয়ের সিসি ক্যামেরায় ছবি দেখে জানা যায় ওই ট্রাকটি সেখান থেকে কে বা কারা বের করে নিয়ে যায়। এই ঘটনায় শোরগোল পড়ে যায়। পরে মুর্শিদাবাদের রেজিনগর থানার অন্তর্গত এলাকায় ট্রাকটির সন্ধান পায় পুলিশ।

এদিকে এই চুরি সংক্রান্ত বিষয়ে খোঁজখবর নিতে গিয়ে জানা যায়, ট্রাকটি পণ্যবোঝাই বলে নকল কাগজপত্র তৈরি করে পার্কিং এলাকায় ঢোকানো হয়। পার্কিং কর্তৃপক্ষের কম্পিউটারেও তা নথিভূক্ত হয়। বনগাঁর একটি ট্রান্সপোর্ট সংস্থার নামেই এই নকল কাগজপত্র তৈরি করা হয়েছিল।

মনে করা হচ্ছে পার্কিংয়ের নিরাপত্তারক্ষীর সঙ্গে ওই ট্রান্সপোর্ট সংস্থার গোপন আঁতাতে এই এইরকম একটা জালিয়াতি কাণ্ড করে ট্রাক চুরির ঘটনা ঘটানো হয়েছে‌ এর পেছনে বড় দুষ্ট চক্র রয়েছে বলে অনুমান।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.