নতুন বছর আপনার কেমন কাটবে জানুন জন্মতারিখ মিলিয়ে

0
1014

মেষ: বছরটা খুব ভাল কাটবে। আপনি ও আপনার প্রিয়জনদের জন্য দারুণ সব খবর বয়ে আনবে এই নতুন বছর। চাকরিতে পদোন্নতি হওয়ার প্রবল সম্ভাবনা। ছাত্রদের বাইরে পড়তে যাওয়ার সুযোগ মিলবে। সব মিলিয়ে বছরটা হবে খুবই উপভোগ্য। বিদ্যার্থীদের জন্য বছরের শুরুটা বেশ ভাল। পরীক্ষায় সাফল্য যেমন আসবে তেমনই নতুন চাকরির যোগও রয়েছে। তবে বয়স্কদের রোগভোগের সম্ভাবনা দেখা যায়। সারাটা বছর মীন রাশির হাতে অর্থ থাকলেও, খরচ করতে হবে হিসেব করে। কর্মক্ষেত্রে অত্যধিক পরিশ্রমের জন্য মানসিক চাপ তৈরি হতে পারে। পারিবারিক ক্ষেত্রে মা, বাবার শারীরিক অসুস্থতার লক্ষণ রয়েছে। লটারিতে আয়ের যোগ রয়েছে। কর্মহীনদের কাজ মিলবে। আয়ের থেকে ব্যয় কম হওয়ায় আর্থিক সঞ্চয় বাড়বে।

বৃষ: নানা উত্থান-পতনের মধ্যে দিয়ে কাটবে নতুন বছর। বছরের প্রথম দিকটা খারাপ কাটবে। এমনও হবে, পরিবারের সদস্যদের সঙ্গে, বিশেষ করে ভাই ও বাবার সঙ্গে আপনার দূরত্বও বেড়ে যেতে পারে। কিন্তু আপনার মধ্যে পজিটিভ ভাব বজায় থাকবে। ফলে সেই প্রতিকূলতার সঙ্গে লড়বার সাহস পাবেন। প্রেমের সম্পর্ক ভালই থাকবে। সব মিলিয়ে বছরটা ভালই কাটবে। অনেকের মধ্যে ধর্মের দিকে ঝোঁক বাড়তে পারে। জমি ও গৃহ নির্মাণের যোগ দেখা যায়। ব্যবসায়ীরা নতুন প্রকল্প শুরু করতে পারেন। চাকরিজীবীদের সম্মান ও সাম্মানিক দুইই বাড়ার যোগ রয়েছে। পারিবারিক ক্ষেত্রে স্বামী-স্ত্রীর মধ্যে প্রেম ও প্রীতির লক্ষণ দেখা যায়। বিদ্যার্থীদের সময় শুভ। পরীক্ষার্থীদের পরীক্ষায় ভাল ফল আশা করা যায়। নতুন চাকরির যোগ আছে।

মিথুন: এ বছর আপনার মিশ্র কাটবে, ভাল-মন্দয় মিশিয়ে। যদি আপনি ছাত্র হন, তাহলে পড়াশোনায় আরও মন দিতে হবে। কর্মক্ষেত্রেও অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে এ বছর। তবে প্রেম ভাগ্য ভাল থাকবে। আপনার ভালবাসার মানুষই হবেন আপনার লড়াইয়ের প্রেরণা। আইনজ্ঞ, গবেষক, চিকিৎসক, অধ্যাপক, শিক্ষক ও সাহিত্যিকদের কাজের পরিধি, পরিচিতি, মান, যশ বাড়বে। চাকরিজীবীদের কর্মে সাফল্য আসবে। সঙ্গে দায়িত্ব বৃদ্ধি পাবে। কর্মহীনদের কর্মপ্রাপ্তি হবে। আয়ের থেকে ব্যয় কম হওয়ায় আর্থিক সঞ্চয় বাড়বে। চাকরিজীবী ও ব্যবসায়ীরা নিজের কর্মজীবনে সাফল্য লাভ করবেন। সম্মান ও সাম্মানিক দুইই বাড়বে। রাজনীতিবিদরা সাফল্য পাবেন। বিদ্যার্থীদের সময় ভাল। পরীক্ষায় সাফল্য আসবে।

কর্কট: বছরটা স্বপ্নপূরণের। কাজে নিষ্ঠা ও পরিশ্রম করে এ বছর আপনি পৌঁছে যেতে পারেন সেখানে, যেখানে যাওয়ার স্বপ্ন এতদিন দেখেছেন। নতুন বাড়ি-গাড়িও কিনে ফেলতে পারেন। ছাত্রছাত্রীদের জন্যও বছরটা ভাল খবর আনবে। পরিবারের সদস্যদের সঙ্গে আপনার বন্ধন আরও দৃঢ় হবে। এই বছরে দীর্ঘদিনের কোনও ইচ্ছা পূরণ হবে। যে কোনও কাজই করুন না কেন, তাতে সাফল্য পাবেন ও প্রচুর আর্থিক লাভ হবে। সোনা রুপোর কারবারি, ওষুধ ব্যবসায়ীদের উপার্জন খুবই ভাল হবে। লেখক, কবি, আইনবিদ, চিকিৎসকদের যশ বাড়বে। অনেকের ভাগ্যে রাজ্য বা জাতীয় স্তরের পুরস্কার মিলতে পারে।

সিংহ: বছরটা ভাল কাটবে। গত বছরের অনেক না পাওয়ার আক্ষেপ এ বছর কেটে যেতে পারে। নতুন বছরে আপনি অনেক বেশি পজিটিভ থাকবেন। তার ফলে আত্মবিশ্বাসও বাড়বে। প্রেম ভাগ্যও ভাল থাকবে। তবে নিজের ও আপনজনদের স্বাস্থ্যের বিষয়ে ওয়াকিবহাল থাকতে হবে। বিশেষ করে, যদি আপনার ডায়াবেটিস থাকে, তবে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। এই বছরে কর্মোন্নতির যোগ রয়েছে। বছরের শুরুতে ব্যবসায়ীরা লাভবান হবেন ও চাকুরিজীবীদের পদন্নোতি হবে। নতুন গৃহ নির্মাণের যোগ দেখা যায়। কৃষিজীবীদের সময় শুভ।

কন্যা: ভাল-মন্দয় মিশিয়ে কাটবে নতুন বছর। খেয়াল রাখুন যেন সহজে মেজাজ না হারাতে হয়। অন্যথায় মুশকিল হতে পারে। বছরের শেষ দিকটা বেশ ভাল কাটবে। কর্মজীবন ভাল কাটবেন। বেতন বৃদ্ধি ভাল হবে। ব্যবসাতেও শুভ। তবে খেয়াল রাখবেন, অর্থনৈতিক কোনও ঝুঁকি নেওয়ার আগে ভাল করে ভেবে নেওয়া দরকার। উচ্চ শিক্ষা ও বিদেশ যাত্রার যোগ রয়েছে এই রাশির জাতক-জাতিকাদের। তবে বয়স্কদের রোগভোগের সম্ভাবনা দেখা যায়। সারাটা বছর হাতে অর্থ থাকলেও খরচ করতে হবে হিসেব করে। কর্মক্ষেত্রে অত্যধিক পরিশ্রমের জন্য মানসিক চাপ তৈরি হতে পারে। পারিবারিক ক্ষেত্রে মা, বাবার শারীরিক অসুস্থতার লক্ষণ রয়েছে।

তুলা: অর্থভাগ্য কড়া চ্যালেঞ্জের মুখে পড়বে। সে কারণে টেনশনও বাড়বে। প্রেমের মানুষের সঙ্গে সম্পর্ক নিয়ে চড়াই উতরাই পেরোতে হবে। স্বাস্থ্যও খারাপ থাকতে পারে। তবে শেষ পর্যন্ত বছরটা ভাল কাটবে। নিজের চেষ্টায় অর্থনৈতিক সমস্যাও কাটিয়ে উঠতে পারবেন। বছরটা ভাল যাবে পড়ুয়াদেরও। প্রতিযোগিতামূলক যে কোনও পরীক্ষায় সাফল্য আসবে। মার্চ মাস থেকে জুন মাস পর্যন্ত লেখাপড়ায় কিছু বাধা আসতে পারে। এই বছরে কর্মোন্নতির যোগ রয়েছে। বছরের শুরুতে ব্যবসায়ীরা লাভবান হবেন ও চাকুরিজীবীদের পদন্নোতি হবে। নতুন গৃহ নির্মাণের যোগ দেখা যায়। কৃষিজীবীদের সময় শুভ।

বৃশ্চিক: নানা সুবিধা ও অসুবিধার মধ্যে দিয়ে কাটবে নতুন বছর। কেরিয়ারের জন্য শুভ যাবে বছরটা। স্বাস্থ্যের ক্ষেত্রেও খবর ভাল। ঠিকমতো শরীরচর্চা ও খাওয়া দাওয়া করলে শরীর ভালই থাকবে। তবে কাজের চাপে শারীরিক ক্লান্তি থাকবে। প্রেমের মানুষ ও পরিবারের বড়দের সঙ্গে সম্পর্কের ক্ষেত্রে সমস্যা হতে পারে। অর্থকরী উপার্জন ভালই হবে। ব্যয়ের পাশাপাশি সঞ্চয় ভালই হবে। ঋণগ্রস্ত হতে হবে না। যিনি যে কাজই করুন না কেন উপার্জন বেশি হবে। ওষুধ, তুলো, মাছ, চা কফি, দুধ বা সরবতের ব্যবসায়ীদের অর্থোপার্জন অনেক বেশি হবে। চাকরিজীবীদের যশ, খ্যাতি, পদন্নোতি ও প্রতিষ্ঠা লাভ হবে।

ধনু: জীবন অনেক কিছু শেখার সুযোগ করে দেবে। এ বছর স্বাস্থ্যের ব্যাপারে বিশেষ খেয়াল রাখুন। পরিবারের সদস্যদের সঙ্গে সম্পর্কে অবনতি হয়ে থাকলে এ বছর উন্নতি হবে। অর্থভাগ্য ভাল। বছরের মাঝামাঝি সময় থেকে সেই আর্থিক উন্নতি বুঝতে পারবেন। বছরের শেষ পর্যন্ত সেটা চলতে থাকবে। নতুন বছরটা বেশ ভালই কাটবে। উপার্জন সারা বছরই ভাল। সেনাবাহিনী, পুলিশ ও তথ্য প্রযুক্তি ক্ষেত্রে কর্মরতদের কাজে সাফল্য ও পদোন্নতির সম্ভাবনা রয়েছে। কাজের সূত্রে বিদেশ যাত্রার সম্ভাবনা রয়েছে। ওষুধের ব্যবসা, যাঁরা জমি কেনাবেচা করেন, চিকিৎসকদের আয় ও উন্নতি বেশি হবে। মে মাসের পরে কর্মের বাধা কেটে যাবে।

মকর: চাকরি জীবন ও ব্যক্তিগত জীবন— দুই ক্ষেত্রেই বছরটা খুব ভাল যাবে। তবে অর্থনৈতিক ক্ষেত্রে সাবধানে থাকতে হবে। কোথাও বিনিয়োগ করার আগে খেয়াল রাখুন। আরও একটু বাস্তববাদী হোন। বাড়ি কিনবার পরিকল্পনা থাকলে নানা দিক খুঁটিয়ে দেখে তবেই সিদ্ধান্ত নিন।

কুম্ভ: কারও উপরে বিশ্বাস হারিয়েছেন? তাহলে আপনার জন্য নতুন বছরে সুসংবাদ। আপনজনের উপরে হারিয়ে ফেলা বিশ্বাস ফিরে আসবে। বিদেশ যাত্রার যোগ রয়েছে। পরিবার ও প্রেমের মানুষের ব্যাপারে আরও একটি নজর দিন। বাড়ির কোনও রক্ষণাবেক্ষণ দরকার থাকলে এ বছর সেটা করে নেওয়ার সেরা সুযোগ।

মীন: নানা স্বপ্নপূরণের খবর নিয়ে আসছে নতুন বছর। এ বছর আপনি নেতা হয়ে উঠতে পারেন। আপনাকে কেন্দ্র করে ভিড় জমবে। অনেকে আপনার কাছে পরামর্শ চাইবে। তবে ছাত্রছাত্রীদের জন্য সমস্যা তৈরি হতে পারে। আরও অধ্যাবসায় লাগবে। সম্পর্কের ক্ষেত্রে সমস্যা হতে পারে। তবে ঘাবড়াবেন না। শেষ পর্যন্ত সব সমস্যা কেটে যাবে। শরীর-স্বাস্থ্য ছাড়া অন্য সব দিকেই বছরটি শুভ। অনিয়মিত জীবনযাপন শরীরকে ব্যস্ত করে তুলতে পারে। তবে বিদ্যা, অর্থ ও কর্মক্ষেত্রে বেশি শুভ। উপার্জন খুবই ভাল হবে। ব্যবসায় অগ্রগতি যোগ। তৈরি খাদ্য দ্রব্য, ইমারতি দ্রব্য, পশুপালন, ওষুধের ব্যবসায়ীদের অর্থোপার্জন হবে প্রচুর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here