দেশের সময় ওয়েবডেস্কঃ কুলতলির পর বাঘের হানা গোসাবা ব্লক এলাকায়।বনকর্মীর উপর ঝাঁপিয়ে পড়ল সুন্দরবনের রয়্যাল বেঙ্গল টাইগার। বাঘটিকে জঙ্গলে তাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।

শুক্রবার গোসাবা ব্লকে একটি বাঘ ঢুকে পড়েছিল। তাকে আবার জঙ্গলে তাড়ানোর চেষ্টায় ছিলেন বনকর্মীরা। তখনই এই অঘটন ঘটেছে। বাঘের থাবায় জখম ওই বনকর্মীর নাম পার্থ হালদার। বন দফতরের ফরেস্ট গার্ড তিনি। তাঁকে বাঘের মুখ থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আঘাত তেমন গুরুতর নয়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরেই ছাড়া পেয়েছেন তিনি।

জানা গেছে, দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন লাগোয়া অঞ্চলে গোসাবা ব্লকের লাহিড়িপুর গ্রাম পঞ্চায়েতের চরঘেরিতে শুক্রবার সকালে ঢুকে পড়েছিল একটি রয়্যাল বেঙ্গল টাইগার। তার পর নদী বাঁধ লাগোয়া বাদাবনে খোঁজ শুরু হয় বাঘটির। সে সময় একটি খাঁড়িতে দেখা গিয়েছিল তাকে। গ্রামবাসীদের ধারণা, ঝিলার জঙ্গল থেকে নদী পেরিয়ে এই এলাকায় ঢুকেছিল বাঘটি। কিন্তু শনিবার ফের বাঘটিকে দেখা যায় সাতজেলিয়া এলাকায়।

বন দফতর সূত্রের খবর, এদিন বাঘ ধরার জন্য জঙ্গলে জাল লাগানোর কাজ করছিলেন ওই ফরেস্ট গার্ড। তখনই তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে বাঘটি। গ্রামবাসীরা মনে করছেন ঝিলার জঙ্গল থেকে গ্রামে ঢুকে পড়েছে ওই বাঘ। তাকে জঙ্গলে ফেরত পাঠানোর জন্য পটকা ফাটিয়ে জাল দিয়ে চারদিক ঘিরে ফেলে নিরন্তর চেষ্টা চালাচ্ছেন বনকর্মীরা। চলছে সতর্কতামূলক প্রচারও।

প্রসঙ্গত, গত সপ্তাহে মৈপীঠেও একটি রয়্যাল বেঙ্গল টাইগারকে ঘিরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছিল। পরে কুলতলির শেখপাড়া এলাকায় দেখা গিয়েছিল ওই পূর্ণবয়স্ক পুরুষ রয়্যাল বেঙ্গলকে। প্রায় ছ’দিনের লুকোচুরির পর এ সপ্তাহে মঙ্গলবার বনকর্মীরা ওই বাঘটিকে ধরতে সমর্থ হয়েছিলেন। বুধবার তাকে ছাড়া হয়েছিল ধূলাভাসানির জঙ্গলে। সেই আতঙ্ক কাটতে না কাটতে বাঘ ফের আতঙ্ক ছড়াল সুন্দরবন লাগোয়া গ্রামগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here