দেশের সময় ওয়েব ডেস্কঃ সাধারণ মানুষ তাঁদের সমস্যার কথা এবার সরাসরি জানাতে পারবেন মুখ্যমন্ত্রীকে। প্রত্যন্ত গ্রামে বা মফস্বলের সাধারণ মানুষের দৈনন্দিন সমস্যার কথা অনেকসময়েই পৌঁছায় না নবান্নে। আর সেই জন্যই সাধারণ মানুষের আরও কাছে পোঁছতে নয়া উদ্যোগ রাজ্যসরকারের। সোমবার নজরুল মঞ্চে ‘‌দিদিকে বলো’‌ কর্মসূচী ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই কর্মসূচীর মধ্যদিয়ে একটি ওয়েবসাইট খোলা হয়েছে যেখানে সাধারণ মানুষ তাঁদের সমস্যার কথা সরাসরি জানাতে পারবেন দিদিকে। শুধু সমস্যাই নয়, রাজ্যকে আরও সুন্দর করে গড়ে তুলতে আপনার মূল্যবাণ মতামতও আপনি সরাসরি জানাতে পারবেন দিদিকে। ওয়েবসাইটে একটি হেল্পলাইন নম্বরও দেওয়া রয়েছে, ৯১৩৭০৯১৩৭০, যেখানে ফোন করেও সমস্যা জানানো যাবে। ওয়েবসাইটটি বাংলা এবং ইংরাজি, দুটি ভাষাতেই ব্যবহার করা যাবে।

ওয়েবসাইটটি কীভাবে ব্যবহার করবেন আপনি, তার কয়েকটি নিয়মাবলী–
১। ওয়েবসাইটে ঢুকলেই ‘‌কমেন্ট বাক্স’‌ নামে একটি ফাঁকা জায়গা রয়েছে, যেখানে আপনি আপনার মতামত বা সমস্যার কথা বিস্তারিত জানাতে পারবেন। আপনি সমস্যার কথা জানাতে চাইছেন নাকি মতামত জানাতে চাইছেন, তার জন্য ‘‌কমেন্ট বাক্স’‌–র নিচে একটি টিক দেওয়ার জায়গাও রয়েছে।

২। আপনার বক্তব্যের সমর্থনে যদি কোনও প্রমাণপত্র থাকে, তাহলে সেটিও দিয়ে দিলে ভালো হয়। যদি কোনও ছবি বা নথি থাকে, সেটি সংযুক্ত করলে আপনার বক্তব্যটি আরও জোরদার হয়। সংযুক্ত করারও অপশন রয়েছে নীচে।

৩। নিচে আপনার নাম, বয়স, লিঙ্গ লিখুন এরপর। আপনার সঙ্গে যাতে যোগাযোগ করা যায়, তার জন্য আপনার মোবাইল নম্বরটিও দিয়ে দিন। সবচেয়ে ভাল হয় হোয়্যাটঅ্যাপ নম্বর দিয়ে দিলে। সেখানেও আপনার সঙ্গে যোগাযোগ করা হবে।

৪। এছাড়া আপনি কোন জেলায় বাস করেন এবং কোন বিধানসভা কেন্দ্রের আওতায় পড়ে আপনার এলাকা, তা লিখে জমা দিন। এরপরই আপনার অভিযোগ সরাসরি পৌঁছে যাবে মুখ্যমন্ত্রীর কাছে।

ওয়েবসাইটের লিঙ্ক: www.didikebolo.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here