দেশের সময় ওয়েবডেস্কঃ উপস্থিত বুদ্ধির জেরে
পাচারকারীদের চক্র থেকে রেহাই পেলেন
হাবরার দুই যুবতী। অভিযোগ, কাজ দেওয়ার নাম করে ওই দুই যুবতীকে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছিল। কিন্তু মাঝপথে পাচারকারী দুই যুবকের কথাবর্তা শুনে সন্দেহ হয় ওই যুবতীদের। তখনই তারা বাড়িতে ফোন করে বিষয়টি জানান । বাড়িতে টাকা দেওয়ার নাম করে পাচারকারীদেরকে ভুলিয়ে নিয়ে আসতেই সেখানে তাদের হাতেনাতে ধরে ফেলে ওই যুবতীদের পরিবারের লোকজন। যদিও ওই দুই পাচারকারী ও সেখান থেকে পালিয়ে যায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।


ঘটনাটি ঘটেছে উত্তর২৪পরগনার হাবরা তিন নম্বর রেল কলোনি এলাকায়। এই ঘটনায় ধৃত এক মহিলা পাচারকারী নাম দীপ্তি সরকার। বাড়ি গাইঘাটা চিকনপাড়া এলাকায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে,হাবরা তিন নম্বর রেল কলোনি এলাকার দরিদ্র পরিবারের বছর ১৮ এবং বছর ২২ এর দুই যুবতীকে মাসে ৩৫ হাজার টাকার বিনিময়ে আয়ার কাজ দেওয়ার কথা বলে নিয়ে আসা হয়।  হাবরা থেকে শিলিগুড়ি যাওয়ার উদ্দেশ্যে নিয়ে যাবার কথা ছিল তাদের। কিন্তু কলকাতা থেকে চিৎপুর স্টেশনে নিয়ে যাবার পরে পাচারকারী দিপ্তি সরকার,রাজু সরকার এবং রঞ্জিতের কথোপকথন শুনে সন্দেহ হয় ওই দুই যুবতীর।

তৎক্ষণাৎ তাঁরা বুদ্ধি খাটিয়ে বাড়িতে ফোন করে বিষয়টি জানান। পাচারকারীদের গাড়ি ভাড়ার টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে কলকাতা চিৎপুর স্টেশন থেকে তিন পাচারকারীদের সঙ্গে নিয়ে হাবরার দুই যুবতী বাড়িতে ফিরে আসেন। আর তখনই প্রতিবেশীরা মহিলা পাচারকারীকে হাতেনাতে ধরে ফেলে। ঘটনাস্থল থেকে পালিয়ে যায় বাকি দুই পাচারকারী যুবক।

হাবড়া থানার পুলিশকে খবর দেওয়া হলে, ঘটনাস্থলে পৌঁছে মহিলা পাচারকারীকে আটক করে এবং দুই যুবতী কেও জিজ্ঞাসাবাদের জন্য হাবড়া থানায় নিয়ে যাওয়া হয়। এই চক্রের সঙ্গে আর কে বা কারা জড়িত রয়েছে গোটা বিষয়টি তদন্ত করছে হাবরা থানার পুলিশ। পাশাপাশি পলাতক দুই যুবকের খোঁজে নেমেছে পুলিশ ।

এর আগেও এমন নারী পাচারকারীদের কার্যকলাপ খবরের শিরোনামে এসেছে। কাজের সন্ধানে গরীব মহিলাদেরকে নিয়ে গিয়ে মোটা টাকার বিনিময়ে বিক্রি করে দেওয়ার অভিযোগও উঠেছে। গ্রেফতার করা হয়েছে বেশ কয়েকজনকেও। এক্ষেত্রেও তেমনটাই অভিযোগ উঠেছে। ওই দুই যুবতী নিম্ন মধ্যবিত্ত পরিবারের। কাজের প্রলোভন দেখিয়ে তাদের নিয়ে আসা হয়। কিন্তু কথাবার্তা শুনে সন্দেহ হওয়াতেই তারা বাড়িতে ফোন করে। শেষে উপস্থিত বুদ্ধির জেরে পাচারকারীদের চক্র থেকে রেহাই পান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here